খুলনা | সোমবার | ১৮ জুন ২০১৮ | ৪ আষাঢ় ১৪২৫ |

Shomoyer Khobor

যশোরে ফের বিএনপি’র ২৭  নেতা-কর্মীর নামে মামলা

যশোর প্রতিনিধি | প্রকাশিত ১৩ ফেব্রুয়ারী, ২০১৮ ২২:৩৪:০০

যশোরে ফের বিএনপি’র ২৭  নেতা-কর্মীর নামে মামলা

নাশকতার অভিযোগে যশোর কোতোয়ালী থানায় গত রবিবার আরো একটি মামলা হয়েছে। এবার সদর উপজেলার বসুন্দিয়া ইউনিয়ন বিএনপি’র ২৭ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করেছেন বসুন্দিয়া পুলিশ ক্যাম্পের এএসআই ওবায়দুর রহমান। 
মামলায় ইউনিয়ন ছাত্রদলের সভাপতি ফিরোজ খানসহ তিনজনকে আটক দেখানো হয়েছে। ফিরোজ খান সদুল্লাপুর গ্রামের মৃত শহিদুল ইসলাম বাবুর ছেলে। আটক অন্য দু’জন হলেন, কেফায়েতনগর গ্রামের ওহাব বিশ্বাস এবং সদর উপজেলার রাজাপুর গ্রামের হাসান আলী। মামলার পলাতক আসামিরা হলেন, সদর উপজেলার গাইদগাছি গ্রামের এড. নুরুজ্জামান খান, কাজী আব্দুল আজিজ ও তার দুই ছেলে সনি ও কাজী তৌফিক এলাহী টনি, রফিকুল ইসলাম, মশিয়ার রহমান, অহেদ মোড়ল, আইয়ুব হোসেন ওরফে দুলাই, বসুন্দিয়া গ্রামের নুর ইসলাম মোল্লা ওরফে নুরো মোল্লা, কেফায়েতনগর গ্রামের শফিকুল ইসলাম, জামাল বিশ্বাস, বাচ্চু গাজী ও তার ছেলে মহিদুল ইসলাম, একই গ্রামের বুলু, ইমরান, সদুল্লাপুর গ্রামের আব্দুল আলিম, মোহাম্মদ হানিফ, জগন্নাথপুর গ্রামের আলাই মোল্লা, সেলিম বিশ্বাস, জয়ন্তা গ্রামের নোকাম উদ্দিন, জহুরুল ইসলাম, রামনগরের সতীঘাটা এলাকার কুদ্দুস, মঠবাড়ি গ্রামের মুসা এবং একই গ্রামের সাইফুল ইসলাম। এছাড়া অজ্ঞাত ২০/২৫ জনকে মামলায় আসামি করা হয়েছে।
মামলায় বলা হয়েছে, আসামিরা ২০ দলীয় ঐক্যজোটের নেতা-কর্মী। তারা গত রোববার সকাল পৌনে আটটার দিকে যশোর-খুলনার মহাসড়কের গাইদগাছি বেলতলায় অবরোধ করে টায়ার পুড়িয়ে নাশকতামূলক কর্মকান্ড করছিলেন। সংবাদ পেয়ে বসুন্দিয়া ক্যাম্পের পুলিশ সেখানে গিয়ে দেখতে পায় আসামিরা মারাত্মক অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে, বোমা ও লাঠি নিয়ে সরকার বিরোধী বিক্ষোভ করছেন। তারা পুলিশ দেখতে পেয়ে ২/৩টি হাতবোমার বিস্ফোরণ ঘটান। অন্যরা পালিয়ে গেলেও তিনজনকে আটক করা হয়। তাদের কাছে থাকা প্লাস্টিকের ব্যাগ তল্লাশি করে আটটি বোমা উদ্ধার করা হয়। এছাড়া পলাতক আসামিদের ফেলে যাওয়া ছড়ানো ছিটানো অবস্থায় বিস্ফোরিত বোমার তিনটি টুকরো, ছোটবড় লাল স্কসটেপের টুকরো, ১৮টি জালের কাঠি (লোহার টুকরো), ১১টি কাচের মারবেল, একটি পোড়া টায়ারের অংশ বিশেষ এবং পাঁচটি বাঁশের লাঠি উদ্ধার করা হয়।
মামলায় আরো উল্লেখ করা হয়েছে, আটক তিন আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে পলাতক আসামিদের নাম ঠিকানা প্রকাশ করে। আসামিরা বিভিন্ন সময় আন্দোলনের নামে আইন-শৃঙ্খলা বাহিনীর ওপর আক্রমণ, বোমাবাজি, দোকানপাট, বৈদ্যুতিক স্থাপনাসহ সরকারি বেসরকারি বহু গুরুত্বপূর্ণ স্থাপনায় অগ্নিসংযোগসহ মানুষের জীবন ও সম্পদের ব্যাপক ক্ষতি সাধন করে আসছেন বলে স্বীকার করেন।


 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ




আজ পবিত্র জুমাতুল বিদা

আজ পবিত্র জুমাতুল বিদা

১৫ জুন, ২০১৮ ০১:০০







আজ চাঁদ দেখা গেলে কাল ঈদ

আজ চাঁদ দেখা গেলে কাল ঈদ

১৫ জুন, ২০১৮ ০০:৪৬



ব্রেকিং নিউজ




আজ পবিত্র জুমাতুল বিদা

আজ পবিত্র জুমাতুল বিদা

১৫ জুন, ২০১৮ ০১:০০








আজ চাঁদ দেখা গেলে কাল ঈদ

আজ চাঁদ দেখা গেলে কাল ঈদ

১৫ জুন, ২০১৮ ০০:৪৬