খুলনা | সোমবার | ২১ মে ২০১৮ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৫ |

Shomoyer Khobor

প্রশ্ন ফাঁস: এবার রাউজানে আটক দুই

খবর প্রতিবেদন | প্রকাশিত ১২ ফেব্রুয়ারী, ২০১৮ ১২:৪২:০০

চলমান এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে চট্টগ্রামের রাউজান থানার ডাবুয়া বাজার এলাকা থেকে  দুই জনকে আটক করেছে র‌্যাব। সামাজিক মাধ্যমে যে চক্রটি প্রশ্ন ছড়িয়ে বেড়ায়, এই দুই জন সেই চক্রের সদস্য বলে জানিয়েছে বাহিনীটি।
আটক দুই জন হলেন ১৮ বছর বয়সী মো. ইমরান এবং ২০ বছর বয়সী নূরুল আফছার সবুজ। রবিবার দিবাগত রাতে তাদের আটক করা হয়।
চট্টগ্রামে র‌্যাব-৭ এর উপপরিচালক আশেকুর রহমান জানান, রবিবার রাত ১১টার দিকে ডাবুয়া বাজার ইউনিয়নের হাটবাজার এলাকা থেকে ইমরান ও সবুজকে আটক করা হয়। 
এই দুই জন সামাজিক মাধ্যমে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে আসছিল। মোবাইলে ট্রাকিংয়ের মাধ্যমে তাদের অবস্থান সম্পর্কে জানতে পেরে র‌্যাবের একটি দল ঘটনাস্থলে যায়।
গত ১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এসএসসির প্রতিটি বিষয়ের প্রশ্নই এসেছে সামাজিক মাধ্যমে। প্রতিদিনই প্রশ্ন এসেছে পরীক্ষা শুরুর আধা ঘণ্টা থেকে দেড় ঘণ্টা আগে।
গত ৪ ফেব্রুয়ারি প্রশ্নপত্র ফাঁসে জড়িতদের ধরিয়ে দিলে পাঁচ লাখ টাকা পুরস্কার ঘোষণার পর থেকে দেশের বিভিন্ন এলাকায় এখন পর্যন্ত আটক হয়েছে ৫০ জনেরও বেশি। এরা সবাই সামাজিক মাধ্যমে প্রশ্ন বিলিয়ে বেড়াত। ঢাকা থেকে আট ১৪ জন পুলিশকে জানিয়েছে, ট্রেজারি থেকে কেন্দ্রে প্রশ্ন পাঠানোর সময় দায়িত্বপ্রাপ্তরা ছবি তুলে তাদেরকে প্রশ্ন পাঠায়।
যারা এভাবে প্রশ্ন পাঠায়, তারা কোনো একটি নির্দিষ্ট এলাকার না। একেকদিন একেক এলাকা থেকে প্রশ্ন আসত তাদের কাছে। আর আইনশৃঙ্খলা বাহনী এবার সেই কর্মীদের ধরার চেষ্টায় আছে।


 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ



যে কারণে রোজা নষ্ট হয় 

যে কারণে রোজা নষ্ট হয় 

২১ মে, ২০১৮ ০০:৫৯

যে কারণে রোজা নষ্ট হয় 

যে কারণে রোজা নষ্ট হয় 

২১ মে, ২০১৮ ০০:৫৯