খুলনা | বৃহস্পতিবার | ১৬ অগাস্ট ২০১৮ | ৩১ শ্রাবণ ১৪২৫ |

Shomoyer Khobor

খুলনায় জাতীয় স্কুল ক্রিকেট শুরু

উদ্বোধনী দিনে জিলা ও লায়ন্স স্কুলের জয়

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১২ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:১০:০০

খুলনায় জেলা পর্যায়ে শুরু হয়েছে প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা। গতকাল শনিবার খুলনা সার্কিট হাউস মাঠে উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে এ প্রতিযোগিতা শুরু হলো। উদ্বোধনী দিনের দু’টি ম্যাচে জয় পেয়েছে খুলনা জিলা স্কুল ও লায়ন্স স্কুল এ্যান্ড কলেজ। শনিবার সার্কিট হাউস মাঠে অনুষ্ঠিত ম্যাচে জিলা স্কুল ১০ উইকেটের বড় ব্যবধানে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড স্কুলকে ও খালিশপুর প্রভাতী স্কুল মাঠে অনুষ্ঠিত দিনের অপর ম্যাচে লায়ন্স স্কুল ৮ উইকেটে নিউজপ্রিন্ট মিলস স্কুলকে পরাজিত করে। 
সার্কিট হাউস মাঠে টসে জিতে আগে ব্যাট করে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড স্কুল ৩৬.২ ওভারে মাত্র ১২৫ রান করে অল আউট হয়ে যায়। দলের হয়ে সর্বোচ্চ ২৭ রান করেন উদ্বোধনী ব্যাটসম্যান অজয়। ৪০ বলে ৬টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। এছাড়া রিফাত করেন ২৬ রান। দলের আর কোন ব্যাটসম্যান দুই অংকের কোটায় রান করতে না পারলেও জিলা স্কুলের বোলারদের কল্যানে ১২৫ রানের মোটামুটি সংগ্রহ পায় বিদ্যুৎ উন্নয়ন বোর্ড স্কুল। অতিরিক্ত খাত থেকে বিদ্যুৎ উন্নয়ন স্কুল ৫৩ রান সংগ্রহ করে। জিলা স্কুলের বোলারদের মধ্যে ২৪ রান খরচায় ৪ উইকেট নেন অধিনায়ক গৌরব। এছাড়া মিরাজ ৩টি ও সিফাত ২টি উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে খুলনা জিলা স্কুল মাত্র ১২.৪ ওভারেই কোন উইকেট না হারিয়ে জয়ের লক্ষে পৌঁছে যায়। বোলিংয়ের পর ব্যাট হাতেও জিলা স্কুলের সেরা পারফরমার অধিনায়ক গৌরব। সর্বোচ্চ ৪৪ রান করে অপরাজিত থাকেন তিনি। ৩৮ বলে ৬টি বাউন্ডারি ছিলো তার ইনিংসে। আরেক উদ্বোধনী ব্যাটসম্যান মেশাল ৪১ বলে ৬টি বাউন্ডারির সাহায্যে ৩৭ রান করেন। 
প্রভাতি স্কুল মাঠে দিনের অপর ম্যাচে আগে ব্যাট করে নিউজপ্রিন্ট মিল স্কুল ৩০.১ ওভারে ৭৮ রান করেই অল আউট হয়ে যায়। দলের হয়ে মেহেদী ১৬ ও ফয়সাল ১২ রান করেন। লায়ন্স স্কুলের হয়ে মুজাহিদুর, আবুল আহাদ ও মোঃ ইয়াসিন প্রত্যেকে ৩টি করে উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে লায়ন্স স্কুল এ্যান্ড কলেজ মাত্র ১০.৫ ওভারেই ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষে পৌঁছে যায়। দলের হয়ে রকিবুল ইসলাম সর্বোচ্চ ৩৮ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। ২৯ বলে ৮টি বাউন্ডারি ছিলো তার ইনিংসে। এছাড়া রিয়াদ ২০, ইমতিয়াজ ১৩ রান করেন।  


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


হারে শেষ প্রোটিয়াদের লঙ্কা সফর

হারে শেষ প্রোটিয়াদের লঙ্কা সফর

১৬ অগাস্ট, ২০১৮ ০০:৫৭







টি-টোয়েন্টিতে জয়ে শুরু ‘এ’ দলের

টি-টোয়েন্টিতে জয়ে শুরু ‘এ’ দলের

১৫ অগাস্ট, ২০১৮ ০০:১৪





ব্রেকিং নিউজ












হারে শেষ প্রোটিয়াদের লঙ্কা সফর

হারে শেষ প্রোটিয়াদের লঙ্কা সফর

১৬ অগাস্ট, ২০১৮ ০০:৫৭