খুলনা | বৃহস্পতিবার | ১৬ অগাস্ট ২০১৮ | ৩১ শ্রাবণ ১৪২৫ |

Shomoyer Khobor

২০২১ চ্যাম্পিয়নস ট্রফি হতে পারে বাংলাদেশে!

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১২ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:১০:০০

২০২১ চ্যাম্পিয়নস ট্রফি আর ২০২৩ বিশ্বকাপের  আয়োজক হিসেবে ভারতের নাম ঘোষিত হয়েছে এরই মধ্যে। কিন্তু কর অব্যাহতি সুবিধা না থাকায় ভারতে এই টুর্নামেন্ট আয়োজন করতে অনিচ্ছা প্রকাশ করেছে আইসিসি। এমনকি বিকল্প ভেন্যুর খোঁজও করছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। চ্যাম্পিয়নস ট্রফির সম্ভাব্য ভেন্যু হিসেবে উঠে এসেছে বাংলাদেশ আর শ্রীলঙ্কার নাম! 
কর অব্যাহতি সুবিধা  অর্থাৎ কর প্রদান না করার  সুবিধা থাকলে লাভ হয় আইসিসির।  ভারতে এই সুবিধা না থাকায় ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে সেভাবে লাভ করতে পারেনি সংস্থাটি। 
এই অবস্থায় আইসিসি চাইছে ওই সময়ে একই অঞ্চলে টুর্নামেন্ট আয়োজনের। ২০২৩ বিশ্বকাপের এখনও অনেক দেরি। আপাতত চ্যাম্পিয়নস ট্রফির ভেন্যু নিয়ে চিন্তিত আইসিসি। এই সিদ্ধান্ত চূড়ান্ত হতে পারে ২০১৯ সালের শেষ দিকে। আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, ‘আইসিসির ম্যানেজমেন্টকে জানানো হয়েছে যে এই অঞ্চলে যেন চ্যাম্পিয়নস ট্রফির বিকল্প ভেন্যু খোঁজা হয়। তবে এই সময়ে ভারত সরকারের সঙ্গে বিতর্কিত ইস্যু নিয়েও আলোচনা করবে আইসিসি।’
এর আগেও ভারতে কর অব্যাহতি সুবিধা পেয়েছিল আইসিসি। ২০০৬ চ্যাম্পিয়নস ট্রফিতে এই সুবিধা দিয়েছিল ভারত সরকার। একইভাবে ২০১১ বিশ্বকাপেও দেওয়া হয়েছিল একই সুবিধা। তখন আইসিসির হয়ে ভারত সরকারের সঙ্গে মধ্যস্থতা করেন প্রয়াত জগমোহন ডালমিয়া ও এহসান মানি। এবারও তেমন একটি পদক্ষেপের অপেক্ষায় আছে আইসিসি!


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


হারে শেষ প্রোটিয়াদের লঙ্কা সফর

হারে শেষ প্রোটিয়াদের লঙ্কা সফর

১৬ অগাস্ট, ২০১৮ ০০:৫৭







টি-টোয়েন্টিতে জয়ে শুরু ‘এ’ দলের

টি-টোয়েন্টিতে জয়ে শুরু ‘এ’ দলের

১৫ অগাস্ট, ২০১৮ ০০:১৪





ব্রেকিং নিউজ












হারে শেষ প্রোটিয়াদের লঙ্কা সফর

হারে শেষ প্রোটিয়াদের লঙ্কা সফর

১৬ অগাস্ট, ২০১৮ ০০:৫৭