খুলনা | বৃহস্পতিবার | ১৬ অগাস্ট ২০১৮ | ১ ভাদ্র ১৪২৫ |

Shomoyer Khobor

রাশিয়ায় যাত্রীবাহী বিমান বিধ্বস্ত ৭১ আরোহী নিহত

খবর প্রতিবেদন | প্রকাশিত ১২ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:১০:০০

মস্কো থেকে কাজাখাস্তানের সীমান্তবর্তী ওরস্ক শহরে যাওয়ার পথে বিধ্বস্ত হওয়া রুশ যাত্রীবাহী বিমানের ৭১ আরোহী নিহত হয়েছেন। রুশ বার্তা সংস্থা তাস’র বরাত দিয়ে হতাহতের বিষয়টি জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স। গতকাল রবিবারের এ দুর্ঘটনায় নিহত আরোহীদের মধ্যে রয়েছেন ৬৫ জন যাত্রী এবং ৬ জন ক্রু। সূত্রের বরাত দিয়ে তাস’র খবরে বলা হয়েছে, বিমানটির ধ্বংসাবশেষ পাওয়া গেছে। কোনও জীবিত আরোহীকে পাওয়া যায়নি।  
রাশিয়া টুডে জানিয়েছে, দেশটির জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয়ের (এমারকম) পক্ষ থেকে বিধ্বস্ত হওয়া বিমানটির ধ্বংসাবশেষ থেকে দু’টি মরদেহ পাওয়ার কথা নিশ্চিত করা হয়েছে। এছাড়া দেশটির পরিবহনমন্ত্রী মাকসিম সকোলভ ঘটনাস্থলে যাওয়ার জন্য রওনা দিয়েছেন এবং তদন্ত শুরু হয়েছে।
মন্ত্রণালয় আরও জানায়, মস্কো অঞ্চলের রামেনস্কি জেলায় বিমানটির ধ্বংসাবশেষ পাওয়া গেছে। দুর্ঘটনাস্থলে উদ্ধারকর্মীদের ৩৪টি ইউনিট যন্ত্রপাতি ও ১৬৫ জন কর্মী কাজ করছেন।
ফ্লাইট পর্যবেক্ষণকারী সাইট ফ্লাইটরাডার ২৪ এক টুইটে জানিয়েছে, সারাটভ এয়ারলাইন্সের এএন-১৪৮ বিমানটি আকাশে ওড়ার পাঁচ মিনিট পর থেকে প্রতি মিনিটে এক হাজার ফুট করে নিচে নামতে থাকে। কিছুক্ষণ পরে বিমানটির সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলে তারা।
বিমানটির যাত্রী ও ক্রুর সংখ্যা নিশ্চিত করেছে রাশিয়ার ফেডারেল এয়ার ট্রান্সপোর্ট এজেন্সি (রজাভিয়াতসা)। বিমান চলাচল নিয়ন্ত্রণকারী সংস্থাটি নিশ্চিত করেছে, উড্ডয়নের কয়েক মিনিটের মধ্যেই বিমানটি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। তাৎক্ষণিকভাবে বিমান বিধ্বস্ত হওয়ার কারণ জানা যায়নি। রাশিয়ার পরিবহন মন্ত্রণালয় সম্ভাব্য বেশ কয়েকটি কারণ খতিয়ে দেখছে। এর মধ্যে আবহাওয়া পরিস্থিতি ও পাইলটের ভুলও থাকতে পারে বলে জানিয়েছে রুশ বার্তা সংস্থা ইন্টারফেক্স। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


ইতালিতে সেতু  ধসে নিহত ২২

ইতালিতে সেতু  ধসে নিহত ২২

১৫ অগাস্ট, ২০১৮ ০০:১০



শপথ নিলো পাকিস্তানের নতুন সংসদ

শপথ নিলো পাকিস্তানের নতুন সংসদ

১৪ অগাস্ট, ২০১৮ ০০:০৫





ইমরান খানের শপথ  ১৮ আগস্ট

ইমরান খানের শপথ  ১৮ আগস্ট

১২ অগাস্ট, ২০১৮ ০০:১০




ব্রেকিং নিউজ












হারে শেষ প্রোটিয়াদের লঙ্কা সফর

হারে শেষ প্রোটিয়াদের লঙ্কা সফর

১৬ অগাস্ট, ২০১৮ ০০:৫৭