খুলনা | মঙ্গলবার | ২০ ফেব্রুয়ারী ২০১৮ | ৮ ফাল্গুন ১৪২৪ |

Shomoyer Khobor

বেশ কয়েকটি চুক্তি স্বাক্ষরিত

ইসরাইলি বিমান বাহিনীর নিরাপত্তায় ফিলিস্তিনে পৌঁছান নরেন্দ্র মোদি

খবর প্রতিবেদন | প্রকাশিত ১১ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:১০:০০

ভারতের প্রথম কোনো প্রধানমন্ত্রী হিসেবে ঐতিহাসিক সফরে ফিলিস্তিনের রাজধানী রামাল্লায় পৌঁছেছেন নরেন্দ্র মোদি। জর্ডানের রাজধানী আম্মান থেকে হেলিকপ্টারে করে গতকাল শনিবার সকালে রামাল্লায় পৌঁছান তিনি। এ সময় ভারতীয় প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটিকে কড়া পাহাড়ায় ফিলিস্তিনে পৌঁছে দেয় ইসরাইলি বিমানবাহিনীর কয়েকটি বিমান। ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস মোদিকে স্বাগত জানান 
প্রধানমন্ত্রী মোদি রামাল্লায় ফিলিস্তিন মুক্তি আন্দোলনের (পিএলও) নেতা ইয়াসির আরাফাতের স্মারক শ্রদ্ধার্ঘ অর্পণ করেন। পরে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে বৈঠক করেন। সেখানে দু’দেশের কয়েকটি চুক্তি স্বাক্ষরিত হয়।
নয়াদিল্লির পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বৈঠকে ইসরাইলের সঙ্গে সম্পর্ক জোরদার হলেও, তা ফিলিস্তিনের সঙ্গে ভারতের দীর্ঘ দিনের সম্পর্কে কোনো প্রভাব ফেলবে না বলে ফিলিস্তিনি প্রেসিডেন্টকে জানান মোদি। ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস মোদির সফরকে ‘অত্যন্ত গুরুত্বপূর্ণ’ বলে মন্তব্য করেছেন। মোদিকে তিনি ‘মহান অতিথি’ বলেছেন। পরে রামাল্লায় একটি সুপার- স্পেশ্যালিটি হাসপাতালের উদ্বোধন করেন ভারতের  প্রধানমন্ত্রী। 
গত বছর ভারত সফর করেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। এর আগে গত শুক্রবার জর্ডানের আম্মানে যাত্রাবিরতি করেন।  এদিকে ফিলিস্তিন থেকে সংযুক্ত আরব আমিরাত ও ওমান সফরে যাবেন মোদি। পরে সেখান থেকে সোমবার দিল্লিতে ফিরবেন নরেন্দ্র মোদি। খবর আনন্দবাজার, টাইমস অব ইন্ডিয়া।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ



এক আসামিকে ৪ বার মৃত্যুদণ্ড

এক আসামিকে ৪ বার মৃত্যুদণ্ড

১৮ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:০০




গরীব দিদির সাংসদরা  কোটিপতি : সমীক্ষা

গরীব দিদির সাংসদরা  কোটিপতি : সমীক্ষা

১৭ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:১০




নেপালের প্রধানমন্ত্রী দেউবার পদত্যাগ

নেপালের প্রধানমন্ত্রী দেউবার পদত্যাগ

১৬ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:১০



ব্রেকিং নিউজ