খুলনা | সোমবার | ১৬ জুলাই ২০১৮ | ১ শ্রাবণ ১৪২৫ |

Shomoyer Khobor

তোফায়েল আহমেদ

খালেদা জিয়ার ছয় শর্ত বাস্তবায়নযোগ্য নয় 

খবর প্রতিবেদন | প্রকাশিত ০৫ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:০৮:০০

আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য সংলাপ কিংবা আলোচনার প্রয়োজন নেই বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেছেন, বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়ার দেওয়া ছয় শর্ত  বাস্তবায়নযোগ্য নয়। রবিবার বিকেলে ২৩তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সমাপনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী এ কথা বলেন।
তোফায়েল আহমেদ বলেন, চলতি বছর নির্বাচনের বছর। নির্বাচনের তারিখ নির্বাচন কমিশন দেবে। আমাদের মেয়াদ আছে আগামী ২৯ জানুয়ারি পর্যন্ত। তার আগের ৯০ দিনের মধ্যে যে কোনো দিন নির্বাচন হবে। একটি রাজনৈতিক দল ছয়টি শর্ত দিয়েছে। এই শর্ত বাস্তবায়নযোগ্য নয়। নির্বাচন হবে সংবিধান অনুসারে। তিনি বলেন, প্রধানমন্ত্রী নির্বাচনকালীন সরকারের আকার ছোট-বড় করতে পারেন। এই সরকার  দৈনন্দিন কাজ করবে। সমস্ত ক্ষমতা প্রয়োগ করবে নির্বাচন কমিশন। সুতরাং সংলাপ কিংবা আলোচনার প্রয়োজন নাই। সংবিধানের বাইরে যাওয়ারও কোনো সুযোগ নাই।
৩৫ দিনের বাণিজ্য মেলা গতকাল শেষ হয়েছে। তবে গতবারের চেয়ে এবারের মেলায় রপ্তানি আদেশ ও পণ্য বিক্রি দু’টোই কমেছে। সমাপনী অনুষ্ঠানে জানানো হয়, এবারের মেলায় ১ কোট ৯৪ লাখ মার্কিন ডলার বা ১৬০ কোটি ৫৭ লাখ টাকার রপ্তানি আদেশ মিলেছে। আর ৮৭ কোটি ৮৩ লাখ টাকার পণ্য নগদে বিক্রি হয়েছে। গত বছরের মেলায় ২৪৩ কোটি টাকার রপ্তানি আদেশ এবং ১১৩ কোটি টাকার পণ্য বিক্রি হয়। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ










আটরা গিলাতলায়  গাঁজাসহ আটক ১

আটরা গিলাতলায়  গাঁজাসহ আটক ১

১৬ জুলাই, ২০১৮ ০১:২৫