খুলনা | মঙ্গলবার | ২২ মে ২০১৮ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ |

Shomoyer Khobor

বিএনপি’র হামলা ‘জঙ্গি স্টাইলে’ আলামত খারাপ : কাদের

খবর প্রতিবেদন | প্রকাশিত ০১ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:০৯:০০

আদালত থেকে ফেরা খালেদা জিয়ার বহর থেকে পুলিশের উপর হামলার ঘটনায় ফের বিএনপি’র নাশকতার আন্দোলনের আভাস পাচ্ছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবারের ঘটনা নিয়ে বুধবার ঢাকায় এক আলোচনা সভায় তিনি বলেছেন, “আবারও চক্রান্ত বাতাসে উড়ছে, আবারও ষড়যন্ত্র, পেট্রোল বোমার গন্ধ পাচ্ছি। “আপনারা দেখেছেন, আদালতের কাছাকাছি কী আলামত? আক্রমণ কে করল? আক্রমণ করল কার উপর? পুলিশের প্রিজন ভ্যান ভেঙে ফেলল জঙ্গি স্টাইলে।”
ওবায়দুল কাদের বলেন, “গণতান্ত্রিক রাজনীতির সব সীমা অতিক্রম করে গত (মঙ্গলবার) তারা জঙ্গি স্টাইলে পুলিশের উপর হামলা চালিয়েছে। এই স্টাইলটা কি গণতান্ত্রিক? এরা নাকি দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে!” আরেকটি নির্বাচন ঘনিয়ে আসায় বিএনপি আবার ষড়যন্ত্রে নেমেছে বলে দাবি করেন তিনি।
বিএনপি আবার ক্ষমতায় এলে দেশে বিভীষিকাময় পরিবেশ সৃষ্টি হবে বলে দেশবাসীকে সতর্ক করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।
কূটনীতিকদের সঙ্গে বিএনপি’র বৈঠকের প্রসঙ্গে তিনি বলেন, “এতদিন তাদের নালিশ ছিল সরকারের বিরুদ্ধে, আদালতের রায় নিয়ে গতকাল তারা বিদেশিদের কাছে নালিশ দিয়েছে। “দেশের আদালতের দুর্নীতির মামলার বিচার আদালত করবে তথ্য প্রমাণের ভিত্তিতে। বিদেশিরা কি আমাদের আদালতকে প্রভাবিত করবে?” এর মধ্য দিয়ে বিএনপি’র রাজনীতির দেওলিয়াপনা প্রকাশ পেয়েছে বলে মন্তব্য করেন কাদের।
নিজ দলের নেতা-কর্মীদের সতর্ক থাকার পরামর্শ দিয়ে  তিনি বলেন, “আমরা কোনো উস্কানি দেব না, কিন্তু আক্রমণ হলে সমুচিৎ জবাব দেব। সেজন্য প্রস্তুত হন।” “আমি আবারও বলছি, আগুন নিয়ে খেলবেন না। আগুন নিয়ে খেললে এর সমুচিৎ জবাব দিয়ে দেওয়া হবে,” বিএনপিকে হুঁশিয়ার করে বলেন তিনি।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ









আলোচনায় সালাম মুর্শেদী

আলোচনায় সালাম মুর্শেদী

০৫ মার্চ, ২০১৮ ০১:০০



দেশে তো এখন আর  ভোট হয় না : এরশাদ

দেশে তো এখন আর  ভোট হয় না : এরশাদ

২৭ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:১০


ব্রেকিং নিউজ