খুলনা | মঙ্গলবার | ২০ ফেব্রুয়ারী ২০১৮ | ৮ ফাল্গুন ১৪২৪ |

Shomoyer Khobor

১০ বছরে খেলাপি ঋণ ৬৫ হাজার  কোটি টাকা : সংসদে অর্থমন্ত্রী

খবর প্রতিবেদন | প্রকাশিত ২৫ জানুয়ারী, ২০১৮ ০০:১০:০০

বিগত ১০ বছরে ১০ কোটি টাকার ওপরে ঋণ দেওয়া হয়েছে, এমন ব্যক্তি ও প্রতিষ্ঠানের থেকে ৬৫ হাজার ৬০২ কোটি টাকার ব্যাংক ঋণ আদায় করা সম্ভব হয়নি বলে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত সংসদকে জানিয়েছেন।
গতকাল বুধবার সংসদের বৈঠকে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তরে স্বতন্ত্র সদস্য রুস্তুম আলী ফরাজীর লিখিত প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। ওই প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী খেলাপির তালিকায় থাকা একহাজার ৯৫৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করেছেন। এর আগে বিকেল সাড়ে চারটায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।
রুস্তম আলী ফরাজীর প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী মুহিত বলেন, ‘২০১৭ সালের নভেম্বর পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের ঋণ তথ্যের ভিত্তিতে বিগত ১০ বছরে ১০ কোটি টাকার বেশি ঋণ নিয়েছে আট হাজার ৭৯১ জন ব্যক্তি ও প্রতিষ্ঠান। এসব প্রতিষ্ঠানকে ঋণ দেওয়া হয়েছে ৬ লাখ ৬ হাজার ৫০৩ কোটি টাকা। এরমধ্যে ৬৫ হাজার ৬০২ কোটি টাকা আদায় করা সম্ভব হয়নি।  এছাড়া, শ্রেণীকৃত ঋণের পরিমাণ ৭২ হাজার ৫০ কোটি টাকা।’ 
অর্থমন্ত্রী তার জবাবে এসব ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ঋণ দেওয়া ৯১টি ব্যাংকের নাম ও ঋণের পরিমাণ, ঋণ গ্রহীতা ৮ হাজার ৭৯১ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম এবং ঋণ আদায় করা সম্ভব হয়নি, এমন একহাজার ৯৫৬ জন খেলাপি ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামও উল্লে¬খ করেন।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


পুঁজিবাজারে  বড় ধস

পুঁজিবাজারে  বড় ধস

০৫ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:০৯












ব্রেকিং নিউজ