খুলনা | মঙ্গলবার | ২৩ অক্টোবর ২০১৮ | ৮ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

দুর্নীতির অভিযোগ: শিক্ষামন্ত্রীর পিওসহ দুজন বরখাস্ত

খবর প্রতিবেদন | প্রকাশিত ২৩ জানুয়ারী, ২০১৮ ১৭:২৯:০০

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মোতালেব হোসেন এবং মন্ত্রণালয়ের উচ্চমান সহকারী নাসির উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর (প্রেষণ শাখা-১) থেকে জারি করা এক পরিপত্রে এ তথ্য জানানো হয়েছে।
গত ২১ জানুয়ারি রাতে মোতালেব হোসেন ও নাসির উদ্দিনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ (ডিবি)।
ডিবি জানায়, ওইদিন রাতে নাসির উদ্দিনকে এক লাখ ৩০ হাজার টাকাসহ গুলশান এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরে তার সঙ্গে যোগাযোগের সূত্র ধরে মোতালেবকে গ্রেপ্তার করা হয়।
তবে এর আগে গ্রেপ্তার দুইজনের পরিবার অভিযোগ করে, অজ্ঞাত পরিচয় ব্যক্তিরা তাদের তুলে নিয়ে গেছে। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে সংশ্লিষ্ট থানায় জিডিও করা হয়।
অবশ্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ গ্রেপ্তারের বিষয়ে সোমবার গণমাধ্যমকে বলেছিলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেপ্তার শিক্ষা মন্ত্রণালয়ের দুই কর্মকর্তা-কর্মচারী অপরাধী হলে তাদের অবশ্যই শাস্তি পেতে হবে।
তিনি আরও বলেন, ‘নিশ্চয় কিছু না কিছু ঘটেছে। অপরাধের সঙ্গে জড়িত না থাকলে তাদের দু’জনকে আইনশৃঙ্খলা বাহিনী কেন গ্রেপ্তার করতে যাবেন?’
এদিকে, রাজধানীর লেকহেড গ্রামার স্কুল খুলে দেওয়ার জন্য প্রতিষ্ঠানটির মালিক খালিদ হোসেন মতিনের সঙ্গে ঘুষ লেনদেনের অভিযোগ সোমবার রাতে বনানী থানায় তাদের নামে একটি মামলা করা হয়।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ






খালেদার আইনজীবীর আদালত বর্জন

খালেদার আইনজীবীর আদালত বর্জন

২৩ অক্টোবর, ২০১৮ ১৫:৩২








ব্রেকিং নিউজ





যশোরে সাংবাদিক নোভার  আত্মহত্যা

যশোরে সাংবাদিক নোভার  আত্মহত্যা

২৩ অক্টোবর, ২০১৮ ০০:৫৬