খুলনা | সোমবার | ১৯ ফেব্রুয়ারী ২০১৮ | ৭ ফাল্গুন ১৪২৪ |

Shomoyer Khobor

বিসিএলে দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ড খুলনায়

আব্দুল্লাহ এম রুবেল | প্রকাশিত ২৩ জানুয়ারী, ২০১৮ ০০:২৭:০০

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে বিসিএলের দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ড হয়েছে। সোমবার ওয়ালনট সেন্ট্রাল জোনের বিপক্ষে ৬ উইকেট হারিয়ে ৭৩৫ রানে ইনিংস ঘোষণা করে এ রেকর্ড করে ইসলামী ব্যাংক ইস্ট জোন। এটি বাংলাদেশের প্রথম শ্রেনীর ক্রিকেটে তৃতীয় সর্বোচ্চ রান। এ ম্যাচে একটি ডাবল সেঞ্চুরি আর তিনটি সেঞ্চুরি হয়েছে। 
বাংলাদেশের প্রথম শ্রেনীর ক্রিকেটে সর্বোচ্চ রানের রেকর্ডটি ঢাকা বিভাগের। ২০১৩-১৪ মৌসুমের জাতীয় ক্রিকেট লীগে নিজেদের প্রথম ইনিংসে ঢাকা বিভাগ ৫ উইকেট হারিয়ে ৭৫৬ রান করে ইনিংস ঘোষণা করে। বিকেএসপির ৪ নম্বর মাঠে রাজশাহী বিভাগের বিপক্ষে এ রান করে ঢাকা বিভাগের ব্যাটসম্যানরা। এটিই এখন পর্যন্ত বাংলাদেশের প্রথম শ্রেনীর ক্রিকেটে সর্বোচ্চ রানের রেকর্ড। এই ম্যাচেও একটি ডাবল সেঞ্চুরি আর তিনটি সেঞ্চুরি হয়েছিলো। ঢাকা বিভাগের হয়ে ম্যাচে ২০৭ রান করেছিলেন তাইবুর রহমান। এছাড়া আব্দুল মজিদ ১৮২, নাদিফ চৌধুরী ১০৯ ও রনি তালুকদার ১০৯ রান করেছিলেন। ম্যাচটি ড্র হয়েছিলো। 
প্রথম শ্রেনীর ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ডটি প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের। ২০১৬-১৭ মৌসুমে তারা ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে ৮ উইকেট হারিয়ে ৭৪৯ রান করে ইনিংস ঘোষণা করে। এই ম্যাচে দু’টি ডাবল সেঞ্চুরি আর একটি সেঞ্চুরি হয়েছিলো। সাউথ জোনের হয়ে তুষার ইমরান ২১৭ ও শাহরিয়ার নাফিজ ২০৭ রান করেছিলেন। এছাড়া মোহাম্মদ মিথুন করেন ১৩১ রান। এ ম্যাচটিও ড্র হয়েছিলো। 
প্রথম শ্রেনীর ক্রিকেটে দেশের তৃতীয় সর্বোচ্চ ও বিসিএলের দ্বিতীয় সর্বোচ্চ রানটি হলো আজ খুলনায়। ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে প্রথম ইনিংসে ৬ উইকেট হারিয়ে ৭৩৫ রান করে ইনিংস ঘোষণা করে ইসলামী ব্যাংক ইস্ট জোন। এ ম্যাচে জাকির হাসান ২১১, লিটন দাস ১১২, ইয়াসির আলী রাব্বী ১৩২ ও অলক কাপালী ১৬৫ রান করেন। 
খুলনায় এদিন সপ্তম উইকেট জুটিতেও রেকর্ড হয়েছে। অলক কাপালী ও ইয়াসির আলী রাব্বী মিলে এ জুটিতে করেন ২২১ রান।  


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ




টানা তিন জয়ে সেমিতে সেনহাটি স্কুল

টানা তিন জয়ে সেমিতে সেনহাটি স্কুল

১৮ ফেব্রুয়ারী, ২০১৮ ২৩:৫৯



তুষার-রাজু জুটি চ্যাম্পিয়ন

তুষার-রাজু জুটি চ্যাম্পিয়ন

১৯ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:১০



সবার আগে সেমিফাইনালে লায়ন্স স্কুল

সবার আগে সেমিফাইনালে লায়ন্স স্কুল

১৮ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:০৮

সয়েল ওয়াটার ও ইউআরপি চূড়ান্ত পর্বে

সয়েল ওয়াটার ও ইউআরপি চূড়ান্ত পর্বে

১৮ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:১০



ব্রেকিং নিউজ