খুলনা | মঙ্গলবার | ২২ মে ২০১৮ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ |

কেসিসিতে মায়েদের সেবা ও পুষ্টি  বিষয়ক অবহিতকরণ সভা

২৩ জানুয়ারী, ২০১৮ ০০:১০:০০

কেসিসিতে মায়েদের সেবা ও পুষ্টি  বিষয়ক অবহিতকরণ সভা

গর্ভকালীন ও প্রসব পরবর্তী সময়ে মায়েদের সেবা ও পুষ্টি বিষয়ক অবহিতকরণ সভা গতকাল সোমবার সকালে নগর স্বাস্থ্য ভবনে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন কেসিসি’র শিক্ষা, স্বাস্থ্য, পরিবার-পরিকল্পনা ও স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর এড. শেখ জাহাঙ্গীর হুসাইন হেলাল। 
পুষ্ঠিহীনতায় মা ও শিশুর স্বাস্থ্য ঝুঁকি বেড়ে যায় এবং অপুষ্টিজনিত নানাবিধ রোগব্যাধিতে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে। সে কারণে  গর্ভকালীন ও প্রসব পরবর্তী সময়ে মায়েদের যথাযথ সেবা ও পুষ্টিকর খাবার গ্রহণের ওপর সভায় গুরুত্বারোপ করা হয় এবং এ বিষয়ে মায়েদের প্রয়োজনীয় পুষ্টি গ্রহণে অবহিত করার জন্য স্বাস্থ্যকর্মীদের নির্দেশনাবলী প্রদান করা হয়। 
কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এ কে এম আব্দুল্লাহ-এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য বিভাগ-খুলনার সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডাঃ সৈয়দ জাহাঙ্গীর হোসেন ও ঢাকাস্থ জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের সহকারী পরিচালক ডাঃ বিভাস চন্দ্র। অন্যান্যের মধ্যে কেসিসি’র স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ স্বপন কুমার হালদার, খুলনা সিভিল সার্জন অফিসের এমও ডাঃ তনিমাসহ কেসিসি’র স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ সভায় উপস্থিত ছিলেন। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ