খুলনা | মঙ্গলবার | ২২ মে ২০১৮ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ |

Shomoyer Khobor

শিক্ষামন্ত্রণালয়ের দুই কর্মকর্তাসহ ‘নিখোঁজ’ তিনজন গ্রেফতার

খবর প্রতিবেদন | প্রকাশিত ২২ জানুয়ারী, ২০১৮ ০১:০৭:০০

শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মোতালেব  হোসেনসহ তিন দিনে নিখোঁজ তিনজনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। রবিবার রাতে মোতালেবকে মোহাম্মদপুরের বসিলা এবং শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চমান সহকারী নাসির উদ্দিন ও লেকহেড গ্রামার স্কুলের মালিক খালেদ হাসান মতিনকে গুলশান থেকে গ্রেফতার করা হয় বলে ডিএমপির উপ-কমিশনার মাসুদুর রহমান জানিয়েছেন।
শিক্ষা মন্ত্রণালয়ের গ্রহণ ও বিতরণ শাখার উচ্চমান সহকারী নাসিরের কাছে নগদ এক লাখ ৩০ হাজার টাকা পাওয়া গেছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।
মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম-কমিশনার আব্দুল মতিন জানান, শিক্ষা মন্ত্রণালয়ে নানা দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে মোতালেব ও নাসিরকে গ্রেফতার করা হয়েছে। আর মতিনকে গ্রেফতার করা হয়েছে জঙ্গিবাদে অর্থায়নের অভিযোগে।
এর আগে মন্ত্রণালয়ের উচ্চমান সহকারী নিখোঁজের তিন দিনের মাথায় শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মোতালেব হোসেন নিখোঁজ হয়েছেন বলে বনানী ও হাজারীবাগ থানায় দু’টি সাধারণ ডায়েরি (জিডি) করেছে তাদের পরিবার। এদিকে এই দুই কর্মকর্তা নিখোঁজের ঘটনায় শিক্ষা মন্ত্রণালয় কর্মচারীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। গতকাল রবিবার শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মোঃ আফরাজুর রহমান সাংবাদিকদের এ সব তথ্য জানান।
জিডির বিষয়টি নিশ্চিত করে  হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর আলিমুজ্জামান বলেন, ‘শনিবার হাজারীবাগের বসিলা এলাকায় নিজের নির্মাণাধীন বাড়ি দেখতে যান শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মোতালেব হোসেন। সেখান থেকে তাকে গাড়িতে করে তুলে নিয়ে যায়। এই ঘটনায় তার ভাই সাহাবুদ্দিন জিডি করেছেন। জিডি নম্বর ৯৪৬। আমরা তদন্ত শুরু করেছি। সর্বশেষ তার মোবাইলের অবস্থান বসিলায়ই ছিল। বর্তমানে তার মোবাইল ফোনটি বন্ধ।’
এর আগে গত বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের গ্রহণ ও বিতরণ শাখার উচ্চমান সহকারী নাসির উদ্দিন নিখোঁজ হন। এই ঘটনায় ওই দিন সন্ধ্যায় বনানী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তার শ্বশুর আব্দুল মান্নান খান। জিডিতে উল্লেখ করা হয়, বৃহস্পতিবার দুপুরে মন্ত্রণালয়ে যাওয়ার পথে তিনি নিখোঁজ হন।
এই প্রসঙ্গে বনানী থানার পরিদর্শক (তদন্ত) বোরহান উদ্দিন বলেন, ‘তার বাসা খিলক্ষেতে। সেখান থেকে বৃহস্পতিবার দুপুরে বনানীতে একজনের সঙ্গে দেখা করেন। এরপর মন্ত্রণালয় যাওয়ার কথা। কিন্তু দুপুরের পর থেকে তার ফোন নম্বর বন্ধ পাওয়া যায়। পরিবারের সদস্যরা রাতে সাধারণ ডায়েরি (জিডি নম্বর-১২১৮) করেন। আমরা নিখোঁজের বিষয়টি তদন্ত করছি।’
এদিকে সিনিয়র তথ্য কর্মকর্তা মোঃ আফরাজুর রহমান আরো জানান, মোতালেব হোসেন ও নাসির উদ্দিনকে উদ্ধারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি অনুরোধ জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। 
এর আগে দুপুরে শিক্ষামন্ত্রীর কক্ষে মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা আবু আলম শিক্ষামন্ত্রীকে বলেন, ‘দুই জনকে অপহরণ করা হয়েছে। এরই মধ্যে শনিবার বিকালে আমার বাসায় সাত/আট জন লোক গিয়ে আমাকে খুঁজেছে। আমি বাইরে কোথাও যেতে ভয় পাচ্ছি।’ এ সময় মন্ত্রী তাকে আশ্বস্ত করেন।
সম্প্রতি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোবাশ্বার হাসান সিজার, সাংবাদিক উৎপল দাস, ব্যবসায়ী অনিরুদ্ধ কুমার রায় নিখোঁজ হন। তবে তাঁরা ফিরে এসেছেন। এ ছাড়া সাবেক রাষ্ট্রদূত মারুফ জামানসহ কয়েকজনের এখনো খোঁজ পাওয়া যায়নি।


 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ