খুলনা | মঙ্গলবার | ২৩ অক্টোবর ২০১৮ | ৮ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

নির্বাচনে প্রার্থী হচ্ছেন  মরিয়ম নওয়াজ

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৯ জানুয়ারী, ২০১৮ ২৩:৫৭:০০

পাকিস্তানে ২০১৮ সালের সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ। গতকাল শুক্রবার নওয়াজের দল পিএমএল-এন সূত্রকে উদ্ধৃত করে পাকিস্তানি সংবাদমাধ্যম ডন খবরটি জানিয়েছে। 
৪৪ বছর বয়সী মরিয়ম নওয়াজের জন্ম ১৯৭৩ সালের ২৮ অক্টোবর লাহোরে। ১৯৯৯ সালে এক অভ্যুত্থানের মধ্য দিয়ে তার পরিবারকে নির্বাসিত করার পর রাজনীতিতে আগ্রহী হয়ে ওঠেন মরিয়ম। আর গত বছর তার বাবা নওয়াজ শরিফকে প্রধানমন্ত্রীত্বের অযোগ্য ঘোষণা করার পর রাজনীতিতে আরও সক্রিয় হয়ে ওঠেন তিনি। গত বছর এনএ-১২০ আসনের উপ-নির্বাচনে মায়ের জন্য প্রচারণা চালিয়েছিলেন তিনি।
পানামা পেপারস কেলেঙ্কারি মামলায় অভিযুক্ত হয়ে সুপ্রিম কোর্টের রায়ে প্রধানমন্ত্রী পদে অযোগ্য ঘোষিত হওয়ার পর পদত্যাগ করেন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। এরপর তার আসনটি শূন্য হয়। ১৭ সেপ্টেম্বর শূন্য আসনে অনুষ্ঠিত নির্বাচনে পিএমএলএন-এর হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে জয় পান নওয়াজের স্ত্রী কুলসুম। নওয়াজের আসন এনএ-১২০ এ ২০১৮ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন তার মেয়ে মরিয়ম। প্রাদেশিক পরিষদের পিপি-১৪০ আসনের জন্যও প্রচারণা চালাতে পারেন তিনি।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ





যশোরে সাংবাদিক নোভার  আত্মহত্যা

যশোরে সাংবাদিক নোভার  আত্মহত্যা

২৩ অক্টোবর, ২০১৮ ০০:৫৬