খুলনা | মঙ্গলবার | ২২ মে ২০১৮ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ |

Shomoyer Khobor

চিরতরে থেমে গেল শাম্মী আক্তারের কণ্ঠ

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৭ জানুয়ারী, ২০১৮ ০০:০০:০০

‘ভালোবাসলে সবার সাথে ঘর বাঁধা যায় না’, ‘ঢাকা শহর আইসা আমার আশা ফুরাইছে’ ,‘আমি যেমন আছি তেমন রব, বউ হবো না রে’-এ রকম অনেক জনপ্রিয় গানের শিল্পী শাম্মী আক্তার আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন-আমরা তো আল্লাহর এবং আমরা আল্লাহর কাছেই ফিরে যাবো)। ক্যান্সারের সঙ্গে পাঁচ বছর লড়াই করে ৬২ বছর বয়সে এসে গতকাল মঙ্গলবার হার মানেন এই কণ্ঠশিল্পী। বিকেল সাড়ে ৪টার দিকে রাজধানীর চামেলীবাগে নিজের বাড়িতে শাম্মী আক্তারের মৃত্যু হয় বলে তার স্বামী লোকসঙ্গীত শিল্পী আকরামুল ইসলাম জানিয়েছেন।
তিনি বলেন, “শারীরিক অবস্থা অবনতির দিকে গেলে  বিকেল ৪টার দিকে তাকে হাসপাতালে নেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছিল। কিন্তু নেওয়ার আগেই শেষ নিঃশ্বাস ত্যাগ করে সে।” তবে জানাজা ও দাফনের সময় জানাতে পারেনি।
ক্যান্সারে আক্রান্ত হওয়ার পর ২০১৭ সালে অক্টোবরে সংগীত সংগঠন সমন্বয় পরিষদ তার চিকিৎসায় অর্থ সাহায্য চাইলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ লাখ টাকা দিয়েছিলেন।
‘ভালোবাসলেই সবার সাথে ঘর বাঁধা যায় না’ গানটির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন শাম্মী আক্তার। তার গাওয়া জনপ্রিয় গানের মধ্যে রয়েছে ‘এই রাত ডাকে এই চাঁদ ডাকে হায় তুমি কোথায়’, ‘আমার মনের বেদনা বন্ধু ছাড়া বুঝে না’, ‘আমি তোমার বধূ তুমি আমার স্বামী খোদার পরে তোমায় আমি বড় বলে জানি’, ‘আমার নায়ে পার হইতে লাগে ষোল আনা’।
শাম্মী আখতারের গানের হাতেখড়ি বরিশালের ওস্তাদ গৌরবাবুর কাছে। আজিজুর রহমান পরিচালিত ‘অশিক্ষিত’ চলচ্চিত্রে গান গাওয়ার মধ্য দিয়ে প্লেব্যাক শিল্পী হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। চলচ্চিত্রে গান গেয়েই জনপ্রিয়তা পান তিনি।  ১৯৭৭ সালে তিনি ঘর বাঁধেন আরেক সঙ্গীতশিল্পী আকরামুল ইসলামের সঙ্গে। তাদের দুই সন্তান কমল ও সাজিয়া।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


অপেক্ষার শেষ কোথায়?

অপেক্ষার শেষ কোথায়?

২২ মে, ২০১৮ ০০:১০

টানা ব্যস্ততায় অপু

টানা ব্যস্ততায় অপু

২০ মে, ২০১৮ ০০:০৬




জয়ার রেকর্ড

জয়ার রেকর্ড

১৬ মে, ২০১৮ ০০:১০







ব্রেকিং নিউজ