খুলনা | মঙ্গলবার | ২৩ জানুয়ারী ২০১৮ | ৯ মাঘ ১৪২৪ |

Shomoyer Khobor

শিক্ষকদের অনশনে অসুস্থর  সংখ্যা বেড়ে ১৪৫

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৪ জানুয়ারী, ২০১৮ ০০:১১:০০

শিক্ষকদের আমরণ অনশনের ৫ম দিনে অসুস্থ হয়ে পড়েছেন ১৪৫ শিক্ষক। তাদের মধ্যে চিকিৎসাধীন ৬ জন। অসুস্থতা মধ্যেও অনশন চালিয়ে যাচ্ছেন আরো ১২৪ শিক্ষক। তাদের মধ্যে ২১ জনের হাতেই স্যালাইন ঝুলানো। তাদের আন্দোলনের ১৩ দিনের মধ্যে অনশনে ৫ম দিনে পর্যায়ক্রমে অসুস্থ হয়ে পড়াদের মধ্যে বয়ষ্ক শিক্ষকদের সংখ্যাই বেশি। গতকাল শনিবারও অসুস্থ দু’জনকে ঢাকা মেডিকেলে নেয়া হয়েছে।
দুপুরে আন্দোলনরত ইবতেদায়ি শিক্ষকদের সাথে সংহতি জানিয়েছেন, জাতীয় সমাজ তান্ত্রিক দল জাসদের সভাপতি আ স ম আব্দুর রব। একই সময় সংহতি জানান, গণ ফোরামের মহাসচিব মুস্তফা মহসিন, বাংলাদেশ রিবালিকান পার্টির চেয়ারম্যান কে এম আব্দুল হামিদ ও মহাসচিব এফ আই মিলন। পঞ্চম দিনের মতো তাদের অনশন চলছে। আর আন্দোলন চলছে টানা ১৩ দিন। এই অবস্থায় এসে মোট ৮৩ জন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। প্রেসক্লাবের সামনেই তারা কম্বল জড়িয়ে শুয়ে-বসে আছেন। ঠাণ্ডায় বয়স্ক শিক্ষকরাই বেশি অসুস্থ হচ্ছেন। গতকাল শনিবারও দু’জন শিক্ষককে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে।
এর আগে ১০ নভেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনের পর প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয় তারা। ৩১ ডিসেম্বর মাদ্রাসা জাতীয়করণ ঘোষণার আল্টিমেটাম দিয়ে কর্মসূচি স্থগিত করার পর দাবি আদায় না হওয়াতে ১ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি পর্যন্ত অবস্থান ধর্মঘট পালন করে। এরপর ৯ জানুয়ারি থেকে আমরণ অনশন শুরু করে স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির কয়েক হাজার শিক্ষক। অনশনের ৫ম দিনেও সরকারের পক্ষ থেকে কোন আশ্বাস না পাওয়ায় জীবনের শেষ সময় পর্যন্ত অনশন চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন সংগঠনটির সভাপতি রুহুল আমিন চৌধুরী।
তিনি বলেন, তীব্র শীতের মধ্যে মহা সড়কের ফুটপাতে অনশনের ৫ম দিন পার হলেও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে কোনো আশ্বাস মেলেনি। শিক্ষকদের আন্দোলনের সব ধরনের দায়ভার সরকারকেই নিতে হবে বলে হুঁশিয়ারি দেন রুহুল আমিন।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ





রংপুরে ‘বন্দুকযুদ্ধে’  একজন নিহত 

রংপুরে ‘বন্দুকযুদ্ধে’  একজন নিহত 

২২ জানুয়ারী, ২০১৮ ২৩:৫৯









ব্রেকিং নিউজ





রংপুরে ‘বন্দুকযুদ্ধে’  একজন নিহত 

রংপুরে ‘বন্দুকযুদ্ধে’  একজন নিহত 

২২ জানুয়ারী, ২০১৮ ২৩:৫৯