খুলনা | বৃহস্পতিবার | ১৮ অক্টোবর ২০১৮ | ৩ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

আইপিএল নিলামে আট বাংলাদেশি 

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৪ জানুয়ারী, ২০১৮ ০০:১০:০০

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) একাদশতম আসরের নিলাম  আগামী  ২৭ ও ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে। গত শুক্রবারই শেষ হয়েছে ক্রিকেটারদের রেজিস্ট্রেশন পর্ব। যেখানে বাংলাদেশের আটজনসহ ১১২২ জন ক্রিকেটারকে তোলা হবে নিলামে।
এদের মধ্যে ২৮১ জন জাতীয় দলে খেলা ক্রিকেটার। আর ৮৩৮ জন ক্রিকেটার রয়েছেন জাতীয় দলে না খেলাদের তালিকায় (তিন জন সহযোগী দেশের)। বিদেশীদের মধ্যে রয়েছেন ক্রিস গেইল, হাশিম আমলা, সাকিব আল হাসান, কুইন্টন ডি কক, ক্রিস লিন, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স ও কাগিসো রাবাদার মতো বিশ্ব সেরা তারকারা। 
বিগত কয়েক আসরে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে খেলা সাকিব আল হাসান ও সানরাইজার্স হায়দ্রাদের হয়ে দুই আসর খেলা মোস্তাফিজুর রহমান যথারীতি এই তালিকায় আছেন। বাকি ছয় ক্রিকেটার হলেন, তামিম ইকবাল, মাহমুদউল¬াহ রিয়াদ, আবুল হাসান, মেহেদি হাসান মিরাজ, লিটন কুমার দাস ও সাব্বির রহমান।
আর ভারতীয়দের মধ্যে উল্লেখ্যযোগ্য ক্রিকেটার হচ্ছেন যুবরাজ সিং, গৌতম গম্ভির, রবিচন্দ্রন অশ্বিন, অজিঙ্কা রাহানে, কুলদীপ যাদব, লোকেশ রাহুল, মুরলি বিজয়, হরভজন সিংয়রা
বিদেশিদের মধ্যে সর্বোচ্চ ৫৮ ক্রিকেটার থাকছেন অস্ট্রেলিয়া থেকে। কাছাকাছি ৫৭ ক্রিকেটার থাকবে দক্ষিণ আফ্রিকার। শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের সমান ৩৯ ক্রিকেটার। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের যথাক্রমে ৩০ ও ২০। আফগানিস্তান থেকে ১৩, বাংলাদেশের ৮, জিম্বাবুয়ের ৭। আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্রের ২ জন করে। এছাড়া স্কটল্যান্ডের ১ জন ক্রিকেটার নিলামে থাকছে।
এর আগে আগামী ৪ এপ্রিল থেকে অনুষ্ঠেয় আইপিএলে আগ্রহী ৮ বাংলাদেশি ক্রিকেটারের তালিকা ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে পাঠিয়েছিল বিসিবি।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

ব্যাটে বলে খুলনায় সৌম্যময় দিন

ব্যাটে বলে খুলনায় সৌম্যময় দিন

১৮ অক্টোবর, ২০১৮ ০০:১০

‘এই ট্রফি একদিন  আমাদের ঘরে আসবে’

‘এই ট্রফি একদিন  আমাদের ঘরে আসবে’

১৮ অক্টোবর, ২০১৮ ০০:১০







বিশ্বকাপ ট্রফি আসছে না খুলনায়

বিশ্বকাপ ট্রফি আসছে না খুলনায়

১৭ অক্টোবর, ২০১৮ ০১:০৫

চার হাজার রানের মাইলফলকে জিয়া

চার হাজার রানের মাইলফলকে জিয়া

১৭ অক্টোবর, ২০১৮ ০০:১০




ব্রেকিং নিউজ











শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

১৮ অক্টোবর, ২০১৮ ০০:৪৯