খুলনা | বুধবার | ১৭ অক্টোবর ২০১৮ | ২ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

আখেরি মোনাজাত কাল বেলা ১১টায়

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৩ জানুয়ারী, ২০১৮ ১৭:২৭:০০

দেশি-বিদেশি মুসল্লিদের অংশগ্রহণে টঙ্গীর তুরাগ নদীর তীরে ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম পর্বের দ্বিতীয় দিন চলছে। আগামীকাল বেলা ১১টায় ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন গাজীপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর রশীদ।
শনিবার দুপুরে পুলিশ কন্ট্রোল রুমের সামনে এক ব্রিফিংয়ে পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, ‘বিশ্ব ইজতেমার মুরব্বিদের সঙ্গে কথা হয়েছে। তারা জানিয়েছেন, আগামীকাল বেলা ১১টায় আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।’
তিনি জানান, বিশ্ব ইজতেমায় মোনাজাতে অংশ নেওয়া মুসল্লিদের সুবিধার্থে শনিবার দিবাগত রাত ১২টা থেকে ইজতেমা মাঠসংলগ্ন ঢাকার আব্দুলাহপুর, আশুলিয়ার কামাড়পাড়া, গাজীপুরের ভোগড়া বাইপাস ও টঙ্গীর নিমতলী পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। মুসল্লিদের সুবিধার্থে ভোগড়া বাইপাস ও নিমতলী থেকে ইজতেমা মাঠ পর্যন্ত ১৫টি শাটল বাস মুসল্লিদের আনা-নেওয়ার জন্য চলাচল করবে।
ইজতেমা মাঠের মুরব্বি মো. গিয়াস উদ্দিন আহমেদ জানিয়েছেন, রোববার সকাল ১০টা থেকে বেলা ১১টার মধ্যে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। আখেরি মোনাজাত পরিচালনা করবেন কাকরাইল মসজিদের ইমাম হাফেজ মোহাম্মদ জোবায়ের। মোনাজাতের আগে হেদায়াতি বয়ান করবেন বাংলাদেশের মাওলানা আব্দুল মতিন।
এদিকে প্রথম পর্বের দ্বিতীয় দিন শনিবার বাদ জোহর সুদানের মাওলানা ড. জাহাদ, বাদ আসর বাংলাদেশের নূরুর রহমান, বাদ মাগরিব মাওলানা ফারুক হোসেন বয়ান করবেন।
গাজীপুর পুলিশ সুপার কার্যালয়ের বিশেষ শাখার পরিদর্শক (ডিআই-২) মো. মোমিনুল ইসলাম জানান, বিশ্ব ইজতেমার প্রথম পর্বে অংশ নিতে শুক্রবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত বিশ্বের ৮৮টি দেশের ৪ হাজার ৪৭৬ জন মুসল্লি ইজতেমা ময়দানে এসে পৌঁছেছেন।
মোট তিন মুসল্লির মৃত্যু
ইজতেমা মাঠে যোগ দেওয়া আরো এক মুসল্লির মৃত্যু হয়েছে। তার নাম রফিকুল ইসলাম (৫৪)। তিনি লক্ষ্মীপুরের রহিতা এলাকার বাসিন্দা। শুক্রবার দিবাগত রাতে তিনি মারা যান। এর আগে বিশ্ব ইজতেমায় আসা এক মালয়েশীয় নাগরিকসহ দুজনের মৃত্যু হয়। ফলে ইজতেমায় মোট তিনজন মুসল্লির মৃত্যু হলো।রোববার আখেরি মোনাজাতের মধ্য শেষ বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। চার দিন বিরতির পর ১৯ জানুয়ারি শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ











‘বাংলাদেশে কোন সংখ্যালঘু নেই’ 

‘বাংলাদেশে কোন সংখ্যালঘু নেই’ 

১৭ অক্টোবর, ২০১৮ ০০:৩৭