বড় জয়ে শুরু খুলনার


বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভলেপমেন্টের আয়োজনে অনূর্ধ্ব-১৬ দক্ষিণাঞ্চল গ্র“পের খেলায় বড় জয় দিয়ে শুরু করেছে খুলনা জেলা। গতকাল শুক্রবার বরিশালের আব্দুর রব সের্নিয়াবাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচে তারা ৮ উইকেটের বড় ব্যবধানে বরগুনা জেলাকে পরাজিত করে। কার্টেল ওভারের ম্যাচে এদিন আগে ব্যাট করে বরগুনা জেলা মাত্র ৯৩ রান করে অল আউট হয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে ২৩.১ ওভারে ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়। 
সকালে কুয়াশার কারণে গতকাল বরিশালে খেলা শুরু হতে দেরী হয়। বেলা সাড়ে ১১টায় শুরু হওয়া ম্যাচের দৈর্ঘ্য নির্ধারিত হয় ৩৪ ওভারে। ৩৪ ওভারের ম্যাচে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বরগুনা জেলা। আগে ব্যাট করতে নেমে শুরু থেকেই খুলনার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়েংর সামনে দাড়াতেই পারেনি বরগুনার ব্যাটসম্যানরা। দলীয় ৯ রানে প্রথম উইকেট হারায় তারা। খুলনার বোলারদের তোপের মুখে এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। যদিও তৃতীয় উইকেট জুটিতে কিছুটা ঘুরে দাড়ানোর চেষ্টা করে। শেষ পর্যন্ত ৩৪ ওভারে ৯৩ রান করতেই গুটিয়ে যায় বরগুনা জেলার কিশোররা। দলের হয়ে সর্বোচ্চ ২৮ রান করেন সিফান আহমেদ। ৪০ বলে ৪টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। এছাড়া প্রদীপ্ত করেন ১৩ রান। খুলনার হয়ে সাব্বির ও নাইমুল ৩টি করে উইকেট নেন। এছাড়া তকি ইয়াসির ২টি ও সাজিদ একটি উইকেট নেন। 
জবাবে ব্যাট করতে নেমে ৫০ রানের উদ্বোধনী জুটিতে খুলনার শুরুটা দারুণ হয়। ভালো খেলতে নাজমুস সাকিব ব্যাক্তিগত ৩১ রান করে আউট হয়ে যান। মাত্র ২৮ বলে ৫টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারির সাহায্যে এ রান করেন। এরপর দলীয় ৭৭ রানে আউট হয়ে যান আরেক ওপেনার রাকিব মোস্তফা। ৫৪ বলে ৩টি বাউন্ডারির সাহায্যে তিনি করেন ২৬ রান। তবে এরপর খুলনার আর কোন উইকেট পড়েনি। শেষ পর্যন্ত ২৩.১ ওভারে তালিমুল ও ইমামুল মিলে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। তালিমুল ৯ ও ইমামুল ১৩ রানে অপরাজিত ছিলেন। 
খুলনা জেলা দলের কোচের দায়িত্ব পালন করছেন সাজ্জাদ হোসেন বাপ্পী ও ম্যানেজারের দায়িত্ব পালন করছেন কনক রহমান। 
 


footer logo

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।