খুলনা | বুধবার | ১৭ অক্টোবর ২০১৮ | ২ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

বাংলাদেশ যুব গেমস : ফুটবলে ঝিনাইদহ চ্যাম্পিয়ন

কারাতে প্রতিযোগিতায় খুলনার আধিপত্য

ক্রীড়া প্রতিবেদক ও সাতক্ষীরা প্রতিনিধি     | প্রকাশিত ১২ জানুয়ারী, ২০১৮ ০০:১১:০০

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের আয়োজনে বাংলাদেশ যুব গেমসের বিভাগীয় পর্যায়ের চতুর্থ দিনের খেলা সম্পন্ন হয়েছে। গতকাল বৃহস্পতিবার খুলনা বিভাগীয় পর্যায়ে মোট ৩টি ইভেন্টের খেলা অনুষ্ঠিত হয়। এগুলো হচ্ছে পুরুষ ও নারীদের ফুটবল, পুরুষ ভলিবল এবং পুরুষ ও নারী কারাতে। প্রতিযোগিতায় কারাতে ইভেন্টে আধিপত্য দেখিয়েছে খুলনা জেলা। ছেলেদের ৫টি ইভেন্টের ৩টিতেই খুলনা চ্যাম্পিয়ন হয়েছে। আর মেয়েদের ৬টিতে খুলনা চ্যাম্পিয়ন হয়েছে। 
প্রতিযোগিতায় পুরুষদের ফুটবলে খুলনা বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে ঝিনাইদহ জেলা। ঝিনাইদহ জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে তারা টাইব্রেকারে ৪-৩ গোলে খুলনা জেলা দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।  নির্ধারিত সময়ে খেলাটি ২-২ গোলে ড্র ছিলো। এদিকে মেয়েদের ফুটবলে খুলনা বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে নড়াইল জেলা। ঝিনাইদহ জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে তারা ৩-১ গোলে মাগুরা জেলা দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। 
খুলনা জেলা স্টেডিয়ামে তৃতীয় দিনে পুরুষ ও নারী কারাতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কারাতে তরুণ বিভাগে অনূর্ধ্ব-৪০ কেজি ওজন শ্রেনীতে প্রথম হয়েছে সাতক্ষীরার আরিফ হোসেন ইমন, অনূর্ধ্ব-৫০ কেজি ওজন শ্রেনীতে খুলনার আবু দারদা ইসলাম প্রথম, অনূর্ধ্ব-৫৫ কেজি ওজন শ্রেনীতে প্রথম হয়েছে খুলনার মো: রিবেল আহম্মেদ। অনূর্ধ্ব-৬০ কেজি ওজন শ্রেনীতে প্রথম হয়েছে ঝিনাইদহের মো: আশিকুর রহমান। ষাটোর্ধ্ব কেজি শ্রেনীতে প্রথম হয়েছে খুলনার মো: জয়। 
কারাতে তরুণী বিভাগেঅনূর্ধ্ব-৪০ কেজি ওজন শ্রেনীতে খুলনার রহিমা খাতুন। অনূর্ধ্ব-৪৫ কেজি ওজন শ্রেনীতে প্রথম হয়েছে খুলনার মুক্তা, অনূর্ধ্ব-৫০ কেজি ওজন শ্রেনীতে প্রথম হয়েছে খুলনার তাহমিনা খাতুন, অনূর্ধ্ব-৫৫ কেজি ওজন শ্রেনীতে চ্যাম্পিয়ন হয়েছে খুলনার ফিরোজা আক্তার ও ষাটোর্ধ্ব ওজন শ্রেনীতে প্রথম হয়েছে খুলনার শাহরিন খানম নিনতি। 
এদিকে ভলিবলের ৩টি খেলা সাতক্ষীরা জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। আমাদের সাতক্ষীরা প্রতিনিধি জানিয়েছেন, উদ্বোধনী দিনে তিনটি খেলা অনুষ্ঠিত হয়। প্রথম খেলায় যশোর জেলা দল ২৭-২৫, ২৫-১৫ ও ২৫-১৯ সেটে, দ্বিতীয় খেলায় নড়াইল জেলা ২৩-২৫, ২৮-২৬, ২৫-১৭, ২০-২৫ ও ১৫-১৩ সেটে ঝিনাইদহাকে এবং দিনের শেষ খেলায় মেহেরপুর জেলা দল ২৭-২৫, ২৫-১৩, ২১-২৫ ও ২৫-১০ সেটে পরাজিত করে।  আজ শুক্রবার সেমিফাইনালে যশোর-মেহেরপুর ও নড়াইল-সাতক্ষীরা প্রতিদ্বন্দ্বিতা করবে। 
সাতক্ষীরা জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর মোশাররফ হোসেন অথিতি হিসাবে উপস্থিত থেকে দুপুরে এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আশরাফুজ্জামান আশুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নির্বাহী মেজিষ্ট্রেট দেওয়ান আকরাম, ভলিবল উপকমিটির সম্পাদক মোঃ রুহুল আমিন, সাজেক্রীস এর নির্বাহী সদস্য ইদ্রিস আলী বাবু। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য ইকবাল কবির খান বাপ্পি, সৈয়দ জয়নুল আবেদীন জসি, রফিকুর রহমান লাল্টু, কবিরুজ্জামান রুবেল, হারুনার রশিদ, সোহরাব হোসেন, জাতীয় দলের খেলোয়াড় মনির হোসেন প্রমুখ। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

বিশ্বকাপ ট্রফি আসছে না খুলনায়

বিশ্বকাপ ট্রফি আসছে না খুলনায়

১৭ অক্টোবর, ২০১৮ ০১:০৫

চার হাজার রানের মাইলফলকে জিয়া

চার হাজার রানের মাইলফলকে জিয়া

১৭ অক্টোবর, ২০১৮ ০০:১০



ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল

ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল

১৭ অক্টোবর, ২০১৮ ০০:১০





বিজয়-সৌম্যের অর্ধশতে খুলনার লড়াই

বিজয়-সৌম্যের অর্ধশতে খুলনার লড়াই

১৬ অক্টোবর, ২০১৮ ০০:২৪


আর্জেন্টিনা-ব্রাজিল মহারণ আজ

আর্জেন্টিনা-ব্রাজিল মহারণ আজ

১৬ অক্টোবর, ২০১৮ ০০:১৯


ব্রেকিং নিউজ











‘বাংলাদেশে কোন সংখ্যালঘু নেই’ 

‘বাংলাদেশে কোন সংখ্যালঘু নেই’ 

১৭ অক্টোবর, ২০১৮ ০০:৩৭