খুলনা | বৃহস্পতিবার | ১৯ এপ্রিল ২০১৮ | ৬ বৈশাখ ১৪২৫ |

Shomoyer Khobor

তুষার-মোসাদ্দেকের শতকে জবাব দিচ্ছে দক্ষিণাঞ্চল

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১২ জানুয়ারী, ২০১৮ ০০:০৯:০০

চোখের সমস্যা কতটা কাটিয়েছেন, কতটা স্বচ্ছন্দ মাঠে, সেসব দেখতে মোসাদ্দেক হোসেনকে ঘরোয়া ক্রিকেটে পরখ করার কথা বলেছিলেন জাতীয় নির্বাচকেরা। তরুণ ব্যাটসম্যান নির্বাচকদের বার্তা দিয়ে দিলেন প্রথম সুযোগেই। বিসিএলে করলেন দারুণ এক সেঞ্চুরি। মোসাদ্দেকের আগেই এদিন সেঞ্চুরির স্বাদ পেয়ে যান তুষার ইমরান। গড়েন নতুন আরেকটি কীর্তি। প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে কলেন ২৫তম সেঞ্চুরি। পৌঁছে গেছেন প্রথম ব্যাটসম্যান এগিয়ে ১০ হাজার রান ছোঁয়ার খুব কাছে।
এই দুজনের সেঞ্চুরিতে বিসিএলে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের বড় স্কোরের জবাব দিচ্ছে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল। বৃহস্পতিবার বিকেএসপিতে ম্যাচের তৃতীয় দিন শেষে প্রথম ইনিংসে দক্ষিণাঞ্চলের রান ৫ উইকেটে ৩১৮। প্রথম ইনিংসে পূর্বাঞ্চল করেছে ৫৪৬। কুয়াশার কারণে তৃতীয় দিনের খেলা শুরু হয়েছে দুপুর সোয়া একটায়। এরপরও ৫৯ ওভার হওয়ার কথা থাকলেও হতে পেরেছে ৪৮ ওভার।
আগের দিন ৫৯ রানে ৩ উইকেট পড়ার পর জুটি বেধেছিলেন তুষার ও মোসাদ্দেক। দলকে আরও অনেক দূর নিয়ে যায় এই জুটি। আগের দিন জুটিতে বেশি অগ্রণী ছিলেন মোসাদ্দেককে। তবে এদিন তরুণ প্রতিভাকে ছাপিয়ে স্ট্রোক বেশিখেলেছেন তুষারই। এক সময় রান মোসাদ্দেকের অর্ধেক থাকলেও পরে তুষারই সেঞ্চুরিতে পৌঁছান আগে। ১৪৮ বলে তুষার স্পর্শ করে তার ২৫তম সেঞ্চুরি। আরেকধাপ এগিয়ে নিলেন নিজের রেকর্ড। ২৩ সেঞ্চুরিতে প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ সেঞ্চুরি নাঈম ইসলামের। এই ইনিংস শেষে তার ক্যারিয়ার রান ৯ হাজার ৯৬৫। প্রথম ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার ছুঁতে চাই আর মাত্র ৩৫ রান। মোসাদ্দেক সেঞ্চুরি ছুঁয়েছেন ২০০ বলে। প্রথম শ্রেণিতে মাত্র ২৪ ম্যাচেই করে ফেললেন ৮টি সেঞ্চুরি। ৩৮ ইনিংসে ২ হাজার ৪১৮ রান করেছেন ৬৯.০৮ গড়ে! দুজনই আউট হয়েছেন সেঞ্চুরির পরপর। ১৮ চারে ১৬৩ বলে ১০৫ রান করে অলক কাপালির বলে বোল্ড হয়েছেন তুষার। চতুর্থ উইকেট জুটির রান ছিল ২১৮। মোসাদ্দেক ফিরেছেন সোহাগ গাজীর বলে। ১১ চার ও ৪ ছক্কায় ১১০ করেছেন ২২৬ বলে। দিনের বাকি সময়টা নিরাপদে কাটিয়ে দিয়েছেন আল আমিন ও অধিনায়ক নুরুল হাসান সোহান।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ








এবার ব্রিটিশ কোচ আনছে বাফুফে

এবার ব্রিটিশ কোচ আনছে বাফুফে

১৯ এপ্রিল, ২০১৮ ০০:১০






ব্রেকিং নিউজ