খুলনা | মঙ্গলবার | ২৩ জানুয়ারী ২০১৮ | ১০ মাঘ ১৪২৪ |

Shomoyer Khobor

আবারও লিবিয়া উপকূলে নৌকাডুবি শতাধিক মৃত্যুর শঙ্কা

খবর প্রতিবেদন | প্রকাশিত ১২ জানুয়ারী, ২০১৮ ০০:১০:০০

ভূমধ্যসাগরে আবারও শরণার্থীবাহী রাবারের একটি নৌকা ডুবে গেছে। নৌকাটিতে শতাধিক শরণার্থী ছিলেন। উদ্ধার করা সম্ভব হয়েছে মাত্র ১৭ জনকে। আশঙ্কা করা হচ্ছে, বাকিরা হয়তো ডুবে গেছেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানানো হয়েছে।
প্রতিবেদনে বলা হয়, নৌকাটি ১০০ জনেরও বেশি যাত্রী নিয়ে মঙ্গলবার খোমস থেকে যাত্রা শুরু করেন। মাঝপথে নৌকা ডুবে যায়। নৌকার অংশবিশেষ ধরে ১৭ জনকে ঝুলতে দেখেন লিবিয়ার কোস্ট গার্ড।
কোস্ট গার্ডের মুখপাত্র আইয়ুব কাশিম বলেন, কোস্ট গার্ডের সদস্যরা ১৭ জনকে উদ্ধার করতে পেরেছেন। বাকিদের খোঁজ এখনও মেলেনি। অভিযান চলছে।
এদিকে পৃথক দু’’টি নৌকা থেকে লিবিয়ার কোস্ট গার্ড ২৭৯ শরণার্থীকে উদ্ধার করেছেন বলে জানিয়েছেন লিবিয়ায় অবস্থান করা আল-জাজিরার প্রতিবেদক। এর মধ্যে ১৭ শিশু ও ১৯ জন নারী রয়েছেন।
আন্তর্জাতিক অভিবাসন সংস্থার মতে, ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার পথে ২০১৭ সালে প্রায় তিন হাজার অভিবাসীর মৃত্যু হয়েছে। একে শরণার্থীদের জন্য সবচেয়ে বিপদজনক পথ মনে করা হয়। ২০০০ সালের পর থেকে থেকে এখন পর্যন্ত ৩৪ হাজার অভিবাসী এই পথে ডুবে মারা গেছে কিংবা নিখোঁজ রয়েছে।
গত সপ্তাহেই লিবিয়া উপকূলে অভিবাসীবাহী এক নৌকা ডুবে অন্তত আটজন নিহত হয়েছিলেন। জীবিত উদ্ধার করা হয় ৮৪ জনকে। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ




ভারতে ছাত্রের গুলিতে অধ্যক্ষ নিহত

ভারতে ছাত্রের গুলিতে অধ্যক্ষ নিহত

২১ জানুয়ারী, ২০১৮ ০০:১০




‘উপযুক্ত পরিবেশ এখনও সৃষ্টি হয়নি’

‘উপযুক্ত পরিবেশ এখনও সৃষ্টি হয়নি’

২০ জানুয়ারী, ২০১৮ ০০:১০




অগ্নিদগ্ধে প্রাণ গেল ৫২ জনের

অগ্নিদগ্ধে প্রাণ গেল ৫২ জনের

১৯ জানুয়ারী, ২০১৮ ০০:১১


ব্রেকিং নিউজ