খুলনা | সোমবার | ২৩ জুলাই ২০১৮ | ৮ শ্রাবণ ১৪২৫ |

Shomoyer Khobor

শিশু ধর্ষণের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল  পাকিস্তানের কাসুর, প্রাণহানি

খবর প্রতিবেদন | প্রকাশিত ১১ জানুয়ারী, ২০১৮ ০০:১০:০০

আট বছরের এক শিশুকে ধর্ষণের পর হত্যার ঘটনায় পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের কাসুর এলাকায় ব্যাপক বিক্ষোভ অনুষ্ঠিত হচ্ছে। বেশ কিছুদিন ধরেই বর্বরোচিত ওই ঘটনার প্রতিবাদে সরব রয়েছে পাকিস্তানের সোশ্যাল মিডিয়া। এর ধারাবাহিকতায় গতকাল বুধবার অপরাধীদের বিচার দাবিতে রাস্তায় নেমে আসেন বিপুল সংখ্যক মানুষ। এ ধরনের ঘটনায় পুলিশের নিষ্ক্রিয়তার সমালোচনা করেন তারা। এক পর্যায়ে বিক্ষুব্ধ বিক্ষোভকারীরা লাঠি ও খণ্ড খণ্ড পাথর নিয়ে ডেপুটি কমিশনার কার্যালয় অভিমুখে যাত্রা করেন। এ সময় সংঘর্ষে অন্তত দুই ব্যক্তি নিহত হন। আহত হয়েছেন আরও দুইজন।
পাঞ্জাব প্রদেশের কাসুর শহরে ২০১৭ সালে ডজন খানেক শিশুকে ধর্ষণের পর হত্যা করা হয়। জায়নাব নামের ৮ বছরের ওই শিশুকে ধর্ষণ ও হত্যাকাণ্ডের ঘটনা ছিল এক বছরের মধ্যে সংঘটিত এমন ১২তম ঘটনা।
৮ বছরের জায়নাবকে সর্বশেষ দেখা যায় গত ৪ জানুয়ারি। সেদিন বাড়ির পাশের টিউশন সেন্টারে পড়তে যায় সে। এরপরই অপহৃত হয় শিশুটি। এ সময় তার মা-বাবা পবিত্র ওমরা পালনের জন্য সৌদি আরবে অবস্থান করছিলেন। মঙ্গলবার এক পুলিশ সদস্য শাহবাজ খান রোডে আবর্জনার স্তূপ থেকে শিশুটির মরদেহ উদ্ধার করেন। পরে ময়নাতদন্তের জন্য মরদেহটি জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। পুলিশ বলছে, চার থেকে পাঁচদিন আগে শিশুটিকে হত্যা করা হয়েছে।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ