খুলনা | মঙ্গলবার | ২৩ জানুয়ারী ২০১৮ | ১০ মাঘ ১৪২৪ |

‘আজীবন নিষিদ্ধ’ অনন্য মামুন 

০১ জানুয়ারী, ২০১৮ ০০:১০:০০

অনন্য মামুন সাংস্কৃতিক অনুষ্ঠানের আড়ালে মালয়েশিয়ায় মানব পাচারের অভিযোগে তরুণ পরিচালক অনন্য মামুনকে ‘আজীবন নিষিদ্ধ’ করেছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। গত শনিবার দুপুরে সমিতির এক সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বিভিন্ন সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন চলচ্চিত্র পরিচালক সমিতির সহ-সভাপতি ও পরিচালক মনতাজুর রহমান আকবর। তিনি বলেন, ‘মালয়েশিয়ান এ্যাম্বাসির সঙ্গে কথা বলে মানব পাচারের অভিযোগের সত্যতা পাওয়া গেছে। অভিযোগ প্রমাণিত হওয়ায় আজীবনের জন্য তাকে বহিষ্কার করেছে পরিচালক সমিতি। ফ্যাক্সের মাধ্যমে তাকে আনুষ্ঠানিকভাবে বিষয়টি জানানো হবে শিগগিরই।’
সভায় পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজারসহ সমিতির অন্যন্য সদস্যরা উপস্থিত ছিলেন।
এর আগে গত বৃহস্পতিবার ডাকা আরেক বৈঠকে অনন্য মামুনের সদস্যপদ সাময়িকভাবে স্থগিত করেছিল পরিচালক সমিতি। ওই বৈঠক শেষে মুশফিকুর রহমান গুলজার জানিয়েছিলেন, তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে আজীবনের জন্য নিষিদ্ধ হবেন অনন্য মামুন।
প্রসঙ্গত, ২৪ ডিসেম্বর ‘বাংলাদেশি নাইট’ নামে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আড়ালে মানব পাচারের অভিযোগে কুয়ালালামপুরের একটি হোটেল থেকে আটক করা হয় অনন্য মামুনকে। এখনও তিনি ছাড়া পাননি। নাম প্রকাশ না করার শর্তে বাংলাদেশ কমিনিউটির একাধিক নেতা বলেন, এই অনুষ্ঠানের নামে শিল্পী-কলাকুশলী ছাড়াও ত্রিশ থেকে চল্লিশজন সাধারণ মানুষকে টাকার বিনিময়ে মালয়েশিয়ায় নেওয়া হয়েছে।
এর আগে গত শনিবার রাতে কুয়ালালামপুরে ওয়াসমা এমসিএ মিলনায়তনে অনুষ্ঠিত হয় ‘বাংলাদেশি নাইট’ নামের ওই অনুষ্ঠান। এতে নাচ-গান পরিবেশন করেন আসিফ, আঁখি আলমগীর, এইচ এম রানা, শখ, ইমন, নিরব, মিষ্টি জান্নাত, আমানসহ অনেকে।
বছর দুয়েক আগেও একবার নিষেধাজ্ঞার মুখে পড়েছিলেন তরুণ এ নির্মাতা। শিক্ষাগত যোগ্যতার জাল সনদপত্র, জালিয়াতি করে যৌথ প্রযোজনার চলচ্চিত্রের নামে ভারতীয় ছবি বাংলাদেশে প্রদর্শনের অভিযোগে তার সদস্য পদ বাতিল করা হয়েছিল। পরে অঙ্গীকারনামা দিয়ে সদস্যপদ ফিরে পেয়েছিলেন।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


অবশেষে ফিরছেন মম

অবশেষে ফিরছেন মম

২০ জানুয়ারী, ২০১৮ ০০:১০

‘নাম তো বলা যাবে না’

‘নাম তো বলা যাবে না’

১৮ জানুয়ারী, ২০১৮ ০০:১০


বোমা ফাটালেন বিপাশা বসু

বোমা ফাটালেন বিপাশা বসু

১৭ জানুয়ারী, ২০১৮ ০০:০৪

মূর্তি হয়ে শাহরুখের পাশে কাজল

মূর্তি হয়ে শাহরুখের পাশে কাজল

১৬ জানুয়ারী, ২০১৮ ০০:০৭


আবার একসঙ্গে শাহরুখ-কাজল

আবার একসঙ্গে শাহরুখ-কাজল

১৫ জানুয়ারী, ২০১৮ ০০:১০

অভিনেতা সিরাজ হায়দার আর নেই

অভিনেতা সিরাজ হায়দার আর নেই

১২ জানুয়ারী, ২০১৮ ০০:০০

এবার তিনি ‘দ্রৌপদী’

এবার তিনি ‘দ্রৌপদী’

১১ জানুয়ারী, ২০১৮ ০০:১০

‘হৈমন্তী’র জন্য ঢাকা আসছেন তিথি 

‘হৈমন্তী’র জন্য ঢাকা আসছেন তিথি 

০৯ জানুয়ারী, ২০১৮ ০০:১০

আনারকলি হতে চান ক্যাট

আনারকলি হতে চান ক্যাট

০৮ জানুয়ারী, ২০১৮ ০০:১০


ব্রেকিং নিউজ