খুলনা | বৃহস্পতিবার | ১৮ অক্টোবর ২০১৮ | ৩ কার্তিক ১৪২৫ |

ভর্তি পরীক্ষার্থীদের উদ্বেগের অবসান হোক

২৬ ডিসেম্বর, ২০১৭ ০০:১০:০০

ভর্তি পরীক্ষার্থীদের উদ্বেগের অবসান হোক


খুলনা মহানগরীর সরকারি স্কুলগুলোর তৃতীয় শ্রেণীর ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ১৪১ শিক্ষার্থীকে বাদ দিয়ে ভর্তি কমিটি নতুন ফল ঘোষণা করার অভিযোগ উঠেছে। এ নিয়ে শিক্ষা প্রতিষ্ঠান ও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ হয়েছে। গত তিন দিন যাবৎ সরকারি মাধ্যমিক পর্যায়ের স্কুলগুলোতে উদ্বেগ-উৎকন্ঠা চলছে। উদ্বেগ ও উৎকন্ঠায় রয়েছে শিক্ষক, শিক্ষার্থী ও অভিবাবকরা।
নতুন ফলে খুলনা জিলা স্কুলের ৫৭ জন, ইকবালনগর সরকারি বালিকা বিদ্যালয়ের ৭৬ জন এবং সরকারি মুহসিন মাধ্যমিক বিদ্যালয়ের ৮ জন শিক্ষার্থী বাদ পড়েছে। গত ১৯ ও ২০ ডিসেম্বর জিলা স্কুল, করোনেশন, সরকারি বালিকা, ইকবালনগর, মুহসিন, ল্যাবরেটরী এবং কেডিএ খানজাহান আলী মাধ্যমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই সাতটি স্কুলের তৃতীয় ও ৬ষ্ঠ শ্রেণীর এক হাজার ১৮২টি আসনের বিপরীতে মোট পরীক্ষার্থী ছিল ছয় হাজার ৩৭০ জন।
গত তিন দিনে এই ফলাফল টক অব দ্যা টাউনে পরিণত হয়েছে। স্থানীয় গণমাধ্যমগুলোতে এ নিয়ে প্রতিদিন প্রতিবেদন প্রকাশিত হচ্ছে। মহানগরীতে নানা গুজবের জন্ম দিচ্ছে। অথচ ছাত্র সংগঠনগুলো উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে না। ফলাফলের ত্র“টি খুঁজে বের করতে জেলা প্রশাসক তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। কমিটিকে সাত কার্যদিবস সময় দেওয়া হয়েছে। আমরা আশা করব কমিটি দ্রুত এই সংকটের উত্তরণ ঘটাবে। শিক্ষার্থী, অভিবাবক ও শিক্ষক এবং জেলা প্রশাসনের উদ্বেগ-উৎকন্ঠায় অবসান হবে বলে আমরা আশা রাখি।

 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ









পরিবেশ দূষণ রোধে পদক্ষেপ নিন

পরিবেশ দূষণ রোধে পদক্ষেপ নিন

০৬ অক্টোবর, ২০১৮ ০০:০৫



বাল্য বিয়ে রোধে সচেতনতা জরুরী

বাল্য বিয়ে রোধে সচেতনতা জরুরী

০১ অক্টোবর, ২০১৮ ০০:১০


ব্রেকিং নিউজ











শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

১৮ অক্টোবর, ২০১৮ ০০:৪৯