খুলনা | মঙ্গলবার | ২৩ জানুয়ারী ২০১৮ | ১০ মাঘ ১৪২৪ |

Shomoyer Khobor

প্রধানমন্ত্রীর বিমানে ত্র“টির মামলায় ৯ আসামির জামিন

খবর প্রতিবেদন | প্রকাশিত ১১ ডিসেম্বর, ২০১৭ ১৪:২২:০০

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী উড়োজাহাজে যান্ত্রিক ক্রুটির ঘটনায় করা মামলায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রধান প্রকৌশলীসহ ৯ আসামির জামিন দিয়েছেন আদালত।
আজ সোমবার ঢাকার মহানগর হাকিম সুব্রত ঘোষ শুভ এ জামিন মঞ্জুর করেন।
ঢাকা মহানগর পুলিশের অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপ কমিশনার আনিসুর রহমান জানান, আজ ঢাকার মূখ্য মহানগর হাকিমের আদালতে ৯ আসামি জামিনের আবেদন করলে বিচারক জামিন মঞ্জুর করেন।
গত ৬ ডিসেম্বর ঢাকার মূখ্য মহানগর হাকিমের আদালতে মামলায় তদন্ত কর্মকর্তা ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিসিটি) ইউনিটের সহকারী পুলিশ সুপার মাহবুবুল আলম এ মামলায় আসামিদের অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।
জামিনপ্রাপ্ত আসামিরা হলেন, প্রধান প্রকৌশলী (প্রোডাকশন) দেবেশ চৌধুরী, প্রধান প্রকৌশলী (কোয়ালিটি অ্যাসিউরেন্স) এসএ সিদ্দিক, প্রধান প্রকৌশলী (মেইনটেন্যান্স অ্যান্ড সিস্টেম কন্ট্রোল) বিল্লাল হোসেন, প্রকৌশলী কর্মকর্তা এসএম রোকনুজ্জামান, সামিউল হক, লুৎফুর রহমান, মিলন চন্দ্র বিশ্বাস, জাকির হোসাইন ও শাহ আলম।
গত বছরের ২০ ডিসেম্বর রাতে বাংলাদেশ বিমানের প্রধান প্রকৌশলীসহ নয়জনকে আসামি করে মামলাটি করা হয়। এরপর নতুন করে আরও দুজনকে আসামি হিসেবে যুক্ত করা হয়।
মামলার এজাহার থেকে জানা যায়, গত বছরের ২৭ নভেম্বর হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেক হাসিনাকে বহনকারী উড়োজাহাজে যান্ত্রিক ত্র“টিচ দেখা দেয়। পরে বিমানটি তুর্কমেনিস্তানের আশখাবাদে জরুরী অবতরণ করে। সেখানে ত্র“টি সারিয়ে চার ঘন্টা পর বুদাপেস্টের উদ্দেশে ছেড়ে যায় বিমানটি।
ওই বিমানের ইঞ্জিন অয়েল ট্যাঙ্কের একটি নাট ঢিলা হওয়ার পেছনে নাশকতা ছিল কি না তা খতিয়ে দেখতে ২৮ নভেম্বর পাঁচ সদস্যের কমিটি করে বিমান মন্ত্রণালয়। ঘটনা তদন্তে বিমান বাংলাদেশ এয়ারলাইনস এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) আরও দুটি তদন্ত কমিটি গঠন করে।
এ দুই কমিটি এরই মধ্যে তাদের প্রতিবেদন দিয়েছে। এরই মধ্যে মামলার আসামিদের বরখাস্ত করা হয়েছে।

 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ