খুলনা | বুধবার | ১৭ অক্টোবর ২০১৮ | ২ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

নিবন্ধিত রোহিঙ্গার সংখ্যা ৮ লাখ ৪৭১, অনুপ্রবেশ অব্যাহত

খবর প্রতিবেদন | প্রকাশিত ১১ ডিসেম্বর, ২০১৭ ১৩:৪৬:০০

মিয়ানমার সেনাবাহিনী ও সেখানকার উগ্রপন্থী রাখাইন সন্ত্রাসীদের অগ্নিসংযোগ, ধর্ষণ, লুটপাট, গুলিবর্ষনের হাত থেকে বাঁচতে বাংলাদেশে পালিয়ে আসা নিবন্ধিত রোহিঙ্গার সংখ্যা ৮ লাখ ছাড়িয়েছে।
গতকাল রোববার পর্যন্ত আট লাখ ৪৭১ রোহিঙ্গা নাগরিকের বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন করা হয়েছে।
পালিয়ে আসা এসব রোহিঙ্গা কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ১২ অস্থায়ী ক্যাম্পের আশ্রয় নিয়েছে। মিয়ানমারের এই নাগরিকদের প্রত্যাবাসনের আওতায় নিয়ে আসতে রোহিঙ্গা নারী, পুরুষ, শিশুদের নিবন্ধন কার্যক্রম হাতে নেয় বাংলাদেশ সরকার। এই ১২টি অস্থায়ী আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেওয়া মেয়ানমার নাগরিকদের সরকারী ব্যবস্থাপনায় সাতটি ক্যাম্পের মাধ্যমে বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন কাজ বাস্তবায়নের কাজ করছে পাসপোর্ট অধিদপ্তর।
বাংলাদেশ পাসপোর্ট ও ইমিগ্রেশন অধিপ্তরের উপপরিচালক আবু নোমান মোহাম্মদ জাকের হোসেন জানান, কক্সবাজারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনের (আরআরআরসি) রিপোর্ট অনুযায়ী গতকাল পর্যন্ত বাংলাদেশে অনুপ্রবেশকারী মিয়ানমার নাগরিকের সংখ্যা ছয় লাখ ৩৯ হাজার ৩২০ জন। অনুপ্রবেশ অব্যাহত থাকায় এ সংখ্যা বাড়ছে। ২৫ আগস্ট ২০১৭ এর আগে আগত মিয়ানমার নাগরিকের সংখ্যা দুই লাখ চার হাজার ৬০ জন। সব মিলিয়ে গতকাল পর্যন্ত আট লাখ ৪৭১ রোহিঙ্গা নাগরিকের নিবন্ধনের আওতায় আনা হয়েছে।
সূত্র : এনটিভি অনলাইন

 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ











‘বাংলাদেশে কোন সংখ্যালঘু নেই’ 

‘বাংলাদেশে কোন সংখ্যালঘু নেই’ 

১৭ অক্টোবর, ২০১৮ ০০:৩৭