খুলনা | সোমবার | ১১ ডিসেম্বর ২০১৭ | ২৭ অগ্রাহায়ণ ১৪২৪ |

Shomoyer Khobor

বিজয় দিবস উপলক্ষে বিএনপি’র ১০ দিনের কর্মসূচি

সরকারের বাইরে গিয়ে ভোট কালকে দিলে কালই চাই : মির্জা ফখরুল

খবর প্রতিবেদন | প্রকাশিত ০৭ ডিসেম্বর, ২০১৭ ০০:০৩:০০

বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আমরা নির্বাচন চাই। তবে এই নির্বাচনে আ’লীগ সরকারে থাকবে না, শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকবে না। এ সরকারের বাইরে গিয়ে নির্বাচন চাই। সেটা (নির্বাচন) কালকে দিলে কালকেই চাই।’ গতকাল বুধবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে আ’লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও সিইসির দেওয়া বক্তব্যের পরিপ্রেক্ষিতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপি নেতা এ কথা বলেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে ‘যুক্তফ্রন্ট’ গঠনের উদ্যোগকে স্বাগত জানিয়ে বিএনপি’র মহাসচিব বলেন, ‘জোট তৈরি করা হচ্ছে স্বৈরাচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য। যারা গণতন্ত্রে বিশ্বাস করে এ রকম ব্যক্তি-সংগঠনকেও এই জোটে আহ্বান জানাই এবং স্বাগত জানাচ্ছি। জনগনের শাসন প্রতিষ্ঠার জন্য চারদলীয় জোট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’
‘স্বৈরাচার পতন দিবসে বিএনপি’র কোনো কর্মসূচি নেই কেন, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিএনপি নেতা বলেন, ‘স্বৈরাচারের পতন হয়েছে, নাকি (স্বৈরাচার) নতুন করে জেগে উঠেছে?’
এদিকে সকালে যৌথ সভা চলাকালে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ছয় নেতা-কর্মীকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা জানান ফখরুল।
এর আগে বুধবার নয়াপল্টনের বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে শহিদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবস উপলক্ষে ১০ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
কর্মসূচির মধ্যে রয়েছে ১৬ ডিসেম্বর খালেদা জিয়ার নেতৃত্বে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন, একই দিনে তিনি শহীদ জিয়ার মাজারে পুষ্পমাল্য অর্পণ ও সুরা ফাতেহা পাঠ করবেন। এদিন কেন্দ্রীয় কার্যালয়সহ জেলা-উপজেলায় জাতীয় পতাকা উত্তোলন করা হবে। ১৭ ডিসেম্বর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি’র উদ্যোগে বিজয় শোভাযাত্রা হবে। ১৯ ডিসেম্বর ঢাকা মহানগর নাট্যমঞ্চে বিএনপি’র আলোচনা সভা। ২৪ ডিসেম্বর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন রমনায় ‘মুক্তিযোদ্ধা সমাবেশ’ অনুষ্ঠিত হবে। সেখানে দলের চেয়ারপারসন খালেদা জিয়া উপস্থিত থাকবেন বলেও জানান বিএনপি’র মহাসচিব।
এছাড়া ১৪ ডিসেম্বর শহিদ বুদ্ধিজীবী উপলক্ষে ১৩ ডিসেম্বর মহানগর নাট্যমঞ্চে বিএনপি’র আলোচনা সভা, ১৪ ডিসেম্বর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়সহ সব মহানগর, জেলা ও উপজেলায় কালো পতাকা উত্তোলন, শহীদ বুদ্ধিজীবীদের কবরে পুষ্পমাল্য অর্পণ করবে দলটি।
কর্মসূচি ঘোষণার পর মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘১৬ ডিসেম্বর আমাদের মহান বিজয় দিবস। দীর্ঘ নয় মাস যুদ্ধ করে আমরা এই দিনটি পেয়েছি। স্বাধীনতার মূল লক্ষ্য ছিল গণতন্ত্র। অত্যন্ত দুর্ভাগ্যক্রমে, একটি রাজনৈতিক দল যারা নিজেদের মুক্তিযুদ্ধের একমাত্র স্বত্বাধিকারী মনে করে। তারা একদলীয় শাসন প্রতিষ্ঠা করার লক্ষে অত্যন্ত সুপরিকল্পিতভাবে গণতন্ত্রের সকল স্তম্ভগুলোকে ভেঙে দিয়েছে।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ











প্রধানমন্ত্রী প্যারিস যাচ্ছেন আজ

প্রধানমন্ত্রী প্যারিস যাচ্ছেন আজ

১১ ডিসেম্বর, ২০১৭ ০০:১০



ব্রেকিং নিউজ



বিজয়ের মাস ডিসেম্বর

বিজয়ের মাস ডিসেম্বর

১১ ডিসেম্বর, ২০১৭ ০১:১৬