খুলনা | সোমবার | ১১ ডিসেম্বর ২০১৭ | ২৭ অগ্রাহায়ণ ১৪২৪ |

Shomoyer Khobor

‘ভাবছে না বড় দুই রাজনৈতিক দল’

নতুন জোট ‘যুক্তফ্রন্ট’র শরীক জেএসডি ব্যতীত অন্যদের অস্তিত্ব নেই খুলনাতে!

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ০৬ ডিসেম্বর, ২০১৭ ০১:০২:০০

বিকল্পধারা সভাপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে নবগঠিত জোট ‘যুক্তফ্রন্ট’র শরীক জেএসডি ব্যতীত অন্য সংগঠনগুলোর অস্তিত্ব নেই খুলনা অঞ্চলে। গত সোমবার রাতে জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের উত্তরার বাসায় বিকল্পধারা, জেএসডি, নাগরিক ঐক্য ও কৃষক শ্রমিক জনতা লীগ এই চারটি দল নিয়ে এ জোট গঠিত হয়। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গঠিত এ জোটের অধিকাংশেরই তৃণমূলে অস্তিত্ব নেই। তাই এ নিয়ে ভাবছে না বড় দুই রাজনৈতিক দলের নেতৃত্বাধীন জোট।
সংশ্লি¬ষ্ট সূত্রমতে, বৈঠকে অংশ নেন বিকল্প ধারা সভাপতি ডাঃ বদরুদ্দোজা চৌধুরী, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, জেএসডি’র আ স ম আব্দুর রব ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তৃতীয় একটি জোট গঠনে বি. চৌধুরীকে প্রধান করে যুক্তফ্রন্ট গঠন করা হয়। এই জোটের আনুষ্ঠানিক আত্মপ্রকাশ করতে আরও সপ্তাহ দুই সময় লাগবে বলে জানিয়েছেন শীর্ষ নেতৃবৃন্দ।
জেএসডি’র খুলনা জেলা সভাপতি এড. আ ফ ম মহসীন বলেন, “খুলনা জেলা ও মহানগরীতে জেএসডি’র ৫১ সদস্য বিশিষ্ট কমিটি আছে। পাইকগাছা ও ডুমুরিয়ায়ও কমিটি রয়েছে। জোটের বিষয় জানতে পেরেছি। জোটভুক্ত বিকল্পধারা ও নাগরিক ঐক্যের কিছু লোকজন খুলনাতে আছে’ তবে কমিটি নেই তাদের। কমিটি হবে, এখনো তো সময় আছে।”
এছাড়া জেএসডি’র নগর কমিটির সভাপতি মোঃ লোকমান হাকীম ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ আব্দুল খালেক’র নেতৃত্বে পুর্ণাঙ্গ কমিটি আছে।
অপর দিকে নাগরিক ঐক্যের খুলনায় প্রতিনিধিত্ব করেন ছাত্র ইউনিয়নের সাবেক নেতা আনিসুর রহমান কচি। তবে কোন কমিটি নেই খুলনা অঞ্চলে।
অন্যদিকে এ নিয়ে ভাবছেন না দেশের বড় দুই রাজনৈতিক জোট। ১৪ দলীয় মহাজোট খুলনার সমন্বয়ক ও নগর আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মিজানুর রহমান মিজান এমপি বলেন, “দেশে গণতান্ত্রিক পরিবেশ বজায় থাকায় রাজনৈতিক দলগুলোর মধ্যে জোট হতেই পারে। নির্বাচনকে সামনে রেখে ঘর ঘোচাচ্ছে সকলেই। তবে এসব নিয়ে মানুষ ভাবছে না। উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে দেশবাসী আবারও বাংলাদেশ আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটকেই নির্বাচিত করবে।”
২০ দলীয় জোটের নেতা ও বিএনপি’র বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু বললেন, “দেশবাসী নির্দলীয় সরকারের অধীনে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের অপেক্ষায়। যাতে অবরুদ্ধ গণতন্ত্র মুক্তি পাবে, বাকশালী সরকারের পতন হবে। এর বাইরে কোন জোট গঠন হল কি, হলো না; এসব নিয়ে মানুষের আগ্রহ নেই।”

 

 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ



বিজয়ের মাস ডিসেম্বর

বিজয়ের মাস ডিসেম্বর

১১ ডিসেম্বর, ২০১৭ ০১:১৬











ব্রেকিং নিউজ



বিজয়ের মাস ডিসেম্বর

বিজয়ের মাস ডিসেম্বর

১১ ডিসেম্বর, ২০১৭ ০১:১৬