খুলনা | বৃহস্পতিবার | ২৪ মে ২০১৮ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৫ |

Shomoyer Khobor

‘কাদেরের বক্তব্যের সঙ্গে সিইসিরও একই সুর’

খাঁচায় বন্দী তোতাপাখি না হওয়ার পরামর্শ বিএনপি’র

খবর প্রতিবেদন | প্রকাশিত ০৫ ডিসেম্বর, ২০১৭ ০০:১০:০০

বিএনপি’র জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বর্তমান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) আওয়ামী সরকারের কৃপাধন্য। ওবায়দুল কাদেরের বক্তব্যের সঙ্গে সিইসিরও একই সুর। এই সুর প্রমাণ করে, সিইসি সরকারের নির্মিত সেই পুরোনো পথেই হাঁটবেন। সোমবার নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।
গত শুক্রবার আ’লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ক্ষমতাসীন আ’লীগ যেকোনো সময়ে নির্বাচনে অংশ নিতে প্রস্তুত রয়েছে। যদি আগাম নির্বাচনের ঘোষণা করা হয়, তাহলে আওয়ামী লীগের পক্ষ থেকে আমরা অংশগ্রহণ করতে পারব। সিইসি বলেছেন, সরকার চাইলে আগাম নির্বাচনের জন্য প্রস্তুত নির্বাচন কমিশন (ইসি)। এর পরিপ্রেক্ষিতে এই মন্তব্য করেন রুহুল কবির রিজভী।
রিজভী বলেন, একটি স্বাধীন সার্বভৌম নির্বাচন কমিশনের সাংবিধানিক দায়িত্ব দেশে অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন করা। কিন্তু অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, চাকুরি রক্ষার্থে বর্তমান সিইসি অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের বিষয়টি আমলে নেবেন না।
সিইসির উদ্দেশ্যে রুহুল কবির রিজভী বলেন, আপনি আওয়ামী সরকারের অশুভ ইচ্ছা পূরণের খাঁচায় বন্দী তোতাপাখি হবেন ন। কেননা, বর্তমান সরকারের অধীনে জাতীয় নির্বাচন এ দেশের জনগণ মেনে নেবে না। আগামী জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে রিজভী বলেন, সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন দিতে হবে। বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষ কোনো নীলনকশার ফাঁদে পা দেবে না।
বিএনপি’র এই নেতা বলেন, দেশে বর্তমানে এক ভয়াবহ সংকট রোহিঙ্গা সমস্যা। এই ইস্যুতে প্রধানমন্ত্রী ঘর থেকে এক পা ফেললেন না। এই সংকট সমাধানে বিএনপিসহ দেশের বিশিষ্টজন এবং বুদ্ধিজীবীরা চীন-ভারতসহ প্রতিবেশী দেশগুলোকে বাংলাদেশের পক্ষে রাজি করতে উদ্যোগী হওয়ার আহ্বান জানালেও রহস্যজনক কারণে প্রধানমন্ত্রী উদ্যোগী হলেন না।
রিজভী বলেন, ক’দিন আগে আ’লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী চাইলে আগাম নির্বাচনের জন্য প্রস্তুত আ’লীগ। সিইসি’র দেওয়া বক্তব্য, সরকার চাইলে আগাম নির্বাচনের জন্য প্রস্তুত ইসি।
ওবায়দুল কাদের এবং সিইসি’র দেওয়া  বক্তব্য একই সুরে গাঁথা মন্তব্য করে রিজভী বলেন, এতেই প্রমাণ হয়, সিইসি সরকারের নির্মিত সেই সানবাঁধানো পথেই হাঁটবেন। এসময় সিইসিকে সতর্ক করে তিনি বলেন, সানবাঁধানো পথে হাটবেন না কেননা তা পিচ্ছিল হয়।   
রিজভী বলেন,  ষড়যন্ত্র, চক্রান্ত আর বড় বড় বুলির মায়াজাল সৃষ্টি করে গণতন্ত্রের ঘাতক প্রতিহিংসা পরায়ণ শেখ হাসিনা ও তার সরকারের অধীনে জাতীয় নির্বাচন এদেশের জনগণ মেনে নেবে না। কারণ জনগণের ললাটে একটি বিষাক্ত কাঁটার নাম আ’লীগ। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির বিষয়ে রুহুল কবির রিজভী বলেন, পেঁয়াজের কেজি ২০ টাকা থেকে এখন ১২০ টাকা। ১০ টাকার চাল এখন ৭০ টাকা। বিদ্যুতের দাম বর্তমান সরকারের আমলে আটবার বেড়েছে। বিভিন্ন করের চাপে মানুষের জীবন বিপন্ন।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ










আলোচনায় সালাম মুর্শেদী

আলোচনায় সালাম মুর্শেদী

০৫ মার্চ, ২০১৮ ০১:০০




ব্রেকিং নিউজ