খুলনা | মঙ্গলবার | ২৩ জানুয়ারী ২০১৮ | ১০ মাঘ ১৪২৪ |

Shomoyer Khobor

আখেরি চাহার সোম্বা ১৫ নভেম্বর

খবর প্রতিবেদন | প্রকাশিত ২১ অক্টোবর, ২০১৭ ১৩:৩০:০০

আগামী ১৫ নভেম্বর পবিত্র আখেরি চাহার সোম্বা। হিজরি সনের সফর মাসের চাঁদ দেখা যাওয়ায় শুক্রবার জাতীয় চাঁদ দেখা কমিটির এক সভায় আগামী ১৫ নভেম্বর (২৫ সফর ১৪৩৯ হিজরি) ‘আখেরি চাহার সোম্বা’র বিষয়টি নিশ্চিত করা হয়। যথাযথ ধর্মীয় মর্যাদায় দিনটি পালন করা হবে বলেও কমিটির সদস্যরা নিশ্চিত করেন।
বাংলাদেশের আকাশে শুক্রবার ১৪৩৯ হিজরি সনের পবিত্র সফর মাসের চাঁদ দেখা যায়নি। ফলে শনিবার (২১ অক্টোবর) পবিত্র মুহাররম মাস ৩০ দিন পূর্ণ হবে এবং আগামী ২২ অক্টোবর রবিবার থেকে পবিত্র সফর মাস গণনা শুরু হবে।
শুক্রবার সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্ম মন্ত্রণালয়ের সচিব আনিছুর রহমান।
সভায় ধর্ম মন্ত্রণালয়ের যুগ্মসচিব হাফিজুর রহমান, তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব  মিজান-উল- আলম, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল, অতিরিক্ত প্রধান তথ্য কর্মকর্তা ফজলে রাব্বী, মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব শাফায়াত মাহবুব চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।
সভায় ১৪৩৯ হিজরি সনের পবিত্র সফর মাসের চাঁদ দেখা সম্পর্কে সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়সমূহ, বাংলাদেশ আবহাওয়া অধিদফতর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান হতে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়। খবর বাসস।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

একাত্মবাদকে হৃদয়ে আঁকড়ে ধরতে হবে

একাত্মবাদকে হৃদয়ে আঁকড়ে ধরতে হবে

২০ জানুয়ারী, ২০১৮ ১৩:৩১



আখেরাতের জন্য প্রস্তুতি নিতে হবে

আখেরাতের জন্য প্রস্তুতি নিতে হবে

০৬ জানুয়ারী, ২০১৮ ১৩:২৩










ব্রেকিং নিউজ