খুলনা | বৃহস্পতিবার | ১৯ অক্টোবর ২০১৭ | ৩ কার্তিক ১৪২৪ |

Shomoyer Khobor

যশোরে মেম্বর ইনছানুল হত্যা মামলায় নয় জনের যাবজ্জীবন

যশোর প্রতিনিধি | প্রকাশিত ১৩ অক্টোবর, ২০১৭ ০০:৩৪:০০

যশোরে মেম্বর ইনছানুল হত্যা মামলায় নয় জনের যাবজ্জীবন

যশোরে ইনছানুল মেম্বর হত্যা মামলায় নয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। গত বুধবার বিকেলে চাঞ্চল্যকর মামলাটির রায় ঘোষণা করেন জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক ইমান আলী শেখ।
মামলা সূত্রে জানা যায়, যশোর সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের মেম্বর ইনছানুল হক ২০০৫ সালের ৮ জুলাই রাতে ঝিকরগাছার কায়েমকোলা বাজারের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে ছেলে জুয়েলকে সঙ্গে নিয়ে বাড়ি ফিরছিলেন। পথে হালাসা-ঘোড়দহ গ্রামের মাঠের মধ্যে একদল ডাকাত রাস্তায় দড়ি টানিয়ে তাদের গতিরোধ এবং মারপিট করে বেঁধে রাখে। এর মধ্যে একই কায়দায় আরো কয়েকজন পথচারী আটক করে বেঁধে রাখে ডাকাতরা। কিছুক্ষণ পর জুয়েল দেখতে পান তার বাবা সেখানে নেই। পরে ডাকাতরা চলে গেলে খোঁজাখুঁজি করে পাশের বাগানে একটি গাছের সঙ্গে তাকে বাঁধা অবস্থায় পাওয়া যায়। ইনছানুলকে উদ্ধার করে ভ্যানে উঠিয়ে বাড়ি নেয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় নিহতের ছেলে ইয়ারুল হক জুয়েল বাদী হয়ে অজ্ঞাত আসামি করে ঝিকরগাছা থানায় একটি হত্যা ও ডাকাতি মামলা করেন।
এ মামলার দীর্ঘ সাক্ষ্য গ্রহণ শেষে হত্যা ও ডাকাতির সাথে জড়িত থাকায় নয়জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, পাঁচ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে প্রত্যেককে আরো ছয় মাস করে সশ্রম কারাদণ্ডের আদেশ দেন বিচারক। সাজাপ্রাপ্তরা হলো, ঝিকরগাছার কায়েমখোলা গ্রামের এনামুল হক, কবির হোসেন, আনিসুর রহমান আনিস, বিপ্লব মিয়া, কামারুল মন্ডল, আজম ফকির, আমজাদ হোসেন, বেলায়েত হোসেন ও আব্দুল আজিজ।

 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ