খুলনা | বৃহস্পতিবার | ১৪ ডিসেম্বর ২০১৭ | ৩০ অগ্রাহায়ণ ১৪২৪ |

Shomoyer Khobor

দুই অর্ধশতকই প্রস্তুতির প্রাপ্তি বাংলাদেশের হার ৬ উইকেটে

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৩ অক্টোবর, ২০১৭ ০০:০৫:০০

দুই অর্ধশতকই প্রস্তুতির প্রাপ্তি বাংলাদেশের হার ৬ উইকেটে

টেস্ট সিরিজে ভরাডুবির পর ওয়ানডেতে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় বাংলাদেশের। কিন্তু, প্রস্তুতিটা প্রত্যাশা মতো হয়নি সফরকারীদের। দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে ওয়ানডে সিরিজের একমাত্র প্র্যাকটিস ম্যাচটি ৬ উইকেটে হেরে গেছে মাশরাফির দল। প্রস্তুতি ম্যাটে টাইগারদের প্রাপ্তি বলতে সাকিব আল হাসান আর সাব্বিরের অর্ধশতক।
বাংলাদেশের দেওয়া ২৫৬ রানের টার্গেট ৪ উইকেট হারিয়ে ২১ বল  হাতে রেখে অনায়াসেই টপকে গেছে প্রোটিয়ারা। টাইগার টপঅর্ডার রান পেলে আরও বড় লক্ষ্য ছুঁড়ে দেওয়া যেত। কিন্তু দিন শেষে বোলারদের ব্যর্থতাই উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে! বাংলাদেশ যেখানে অলআউট হয়েছে সেখানে স্বাগতিকদের ৪টি উইকেট নিতে পেরেছে টাইগার বোলাররা।
ব্লুমফন্টেইনের মানগাউং ওভালে টস জিতে ব্যাটিংয়ে নেমে ১১ বল বাকি থাকতে সবক’টি উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২৫৫ রান তোলে বাংলাদেশ। সাকিব আল হাসান ও সাব্বির রহমান দু’জনই অর্ধশতকের দেখা পেয়েছেন।
দলীয় ৬৩ রানে চার উইকেট হারানোর পর মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে ৫৭ রানের জুটি গড়েন সাকিব। ব্যক্তিগত ২১ রানে প্যাভিলিয়নে ফেরেন মাহমুদউল্লাহ। টেস্ট সিরিজে বিশ্রামে থাকা সাকিব ৬৮ রানের দায়িত্বশীল ইনিংস খেলেন। ৩৭তম ওভারে ফাঙ্গিসোর বলে ডুমিনির হাতে ধরা পড়েন। দলীয় স্কোর তখন ১৯৬। সাব্বিরের সঙ্গে তার পার্টনারশিপে আসে ৭৬। সাব্বির ৫২ রানে থামেন। শেষ দিকে মাশরাফি বিন মর্তুজা করেন ১৭।
জবাবে প্রথম উইকেটের দেখা পেতে ২৬ ওভার পর্যন্ত অপেক্ষা করতে হয় বাংলাদেশকে। দুই ওপেনার আইডেন মার্করাম ৮২ ও ম্যাথু ব্রিতজকি ৭১ রান করেন। জয় থেকে ২০ রান দূরে থাকতে আউট হন জেপি ডুমিনি (৩৪)। ২৫২ রানের মাথায় আউট হন এবি ডি ডিলিয়ার্স (৪৩)। প্রথম শ্রেণীর ক্রিকেট খেলা কায়া জোন্ডো ১০ ও হেনরিখ ক্লাসেন ৫ রানে অপরাজিত থেকে সহজ জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।
আগামী ১৫ অক্টোবর তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে। পরবর্তী দুই ম্যাচ ১৮ ও ২২ অক্টোবর। টি-টোয়েন্টি দু’টি ২৬ ও ২৯ অক্টোবর।

 

 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ




দারুণ জয়ে সেমিতে মোহামেডান

দারুণ জয়ে সেমিতে মোহামেডান

১৪ ডিসেম্বর, ২০১৭ ০০:১০

আগামী ৩ এশিয়া কাপের তারিখ চূড়ান্ত

আগামী ৩ এশিয়া কাপের তারিখ চূড়ান্ত

১৪ ডিসেম্বর, ২০১৭ ০০:১০






মাশরাফির ‘ফ্যাবুলাস ফোর’

মাশরাফির ‘ফ্যাবুলাস ফোর’

১৩ ডিসেম্বর, ২০১৭ ০০:৫০



ব্রেকিং নিউজ

শহিদ বুদ্ধিজীবী দিবস আজ

শহিদ বুদ্ধিজীবী দিবস আজ

১৪ ডিসেম্বর, ২০১৭ ০০:৪৫