খুলনা | বৃহস্পতিবার | ১৪ ডিসেম্বর ২০১৭ | ৩০ অগ্রাহায়ণ ১৪২৪ |

Shomoyer Khobor

প্রতিবাদে কাল সারাদেশে প্রতিবাদ কর্মসূচি ঘোষণা

খালেদা জিয়ার বিরুদ্ধে আরও দু’টি মামলায় গ্রেফতারী পরোয়ানা

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৩ অক্টোবর, ২০১৭ ০০:১০:০০

একই দিনে দুর্নীতি ও যুদ্ধাপরাধীদের মদদ দেয়ার অভিযোগে করা দু’টি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে আদালত। এর মধ্যে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানিতে হাজির না হওয়ায় গতকাল বৃহস্পতিবার ঢাকার পঞ্চম বিশেষ জজ মোঃ আখতারুজ্জামান খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির আদেশ দেন।
যুদ্ধাপরাধীদের মদদ দেয়ার অভিযোগে করা মানহানির অভিযোগে আরেক মামলায় একই কারণে বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন ঢাকার মহানগর হাকিম নূর নবী। খালেদা জিয়ার অন্যতম আইনজীবী সানাউল্লাহ মিয়া  বলেন, তিনি যাতে দেশে আসতে না পারেন, সেজন্য ইচ্ছাকৃতভাবে এক দিনে দুই মামলায় সরকার এভাবে গ্রেফতারী পরোয়ানা জারি করিয়েছে।  
মানহানি : আ’লীগ সমর্থক সংগঠন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকীর করা মানহানির মামলায় সমন জারির পরও খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় মহানগর হাকিম নূর নবী তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির আদেশ দেন বলে একই আদালতের পেশকার মোঃ ইখতিয়ার রহমান জানান।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুনীতি মামলা : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আজ খালেদা জিয়ার হাজির হওয়ার দিন ধার্য ছিল। কিন্তু হাজির না হওয়ায় তাঁর জামিন বাতিল করে তাঁর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছেন আদালত। রাজধানীর বকশিবাজারে কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত ঢাকার পঞ্চম বিশেষ জজ ড. মোঃ আখতারুজ্জামানের আদালত গতকাল বৃহস্পতিবার এই পরোয়ানা জারি করেন।
জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুদক।
কর্মসূচি : বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দুই মামলায় গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদে শনিবার সারাদেশে প্রতিবাদ কর্মসূচির ঘোষণা দিয়েছে দলটি। এদিন সব জেলা, মহানগরী ও রাজধানী ঢাকার প্রতিটি থানায় এ কর্মসূচি পালন করা হবে। গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টা ৪৫ মিনিটের দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী।
তিনি বলেন, খালেদা জিয়া চিকিৎসার জন্য লন্ডনে আছেন। বিষয়টি তার আইনজীবীরা আদালতকে জানিয়েছেন এবং এ সংক্রান্ত কাগজপত্রও জমা দিয়েছেন। তারপরও আদালত খালেদার জামিন বাতিল করেছেন। ভোটার বিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসা সরকারের সর্বোচ্চ জায়গার নির্দেশে খালেদার জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়েছে, এটা জাতির বুঝতে সমস্যা হচ্ছে না।

 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ












মসজিদের ইমামসহ তিনজন রিমান্ডে

মসজিদের ইমামসহ তিনজন রিমান্ডে

১৪ ডিসেম্বর, ২০১৭ ০০:১০


ব্রেকিং নিউজ

শহিদ বুদ্ধিজীবী দিবস আজ

শহিদ বুদ্ধিজীবী দিবস আজ

১৪ ডিসেম্বর, ২০১৭ ০০:৪৫