খুলনা | বৃহস্পতিবার | ১৪ ডিসেম্বর ২০১৭ | ৩০ অগ্রাহায়ণ ১৪২৪ |

Shomoyer Khobor

সারা বিশ্বে বন্ধ ছিল ফেসবুক

খবর প্রতিবেদন | প্রকাশিত ১২ অক্টোবর, ২০১৭ ১৩:২১:০০

বুধবার সারাপৃথিবীর ফেসবুক ব্যবহারকারীরা বিড়ম্বনায় পড়েন। কেননা, বেশ কিছু সময়ের জন্য ফেসবুক বন্ধ ছিল। ওয়েবসাইট ডাউনের তথ্যপ্রকাশকারী সংস্থা ‘ডাউন ডিটেক্টর’ এই খবরের সত্যতা নিশ্চিত করেছে। তারা জানিয়েছে ফেসবুকে ডাউন হওয়ার ফলে এর গ্রাহকরা ভোগান্তির শিকার হন। প্রতিষ্ঠানটি এও জানিয়েছে, ফেসবুক ছাড়াও এর মালিকানীধীন প্রতিষ্ঠান ইনস্টাগ্রামও ডাউন ছিল।
পৃথিবীর বিভিন্ন দেশের পাশাপাশি বাংলাদেশের ব্যবহারকারীরাও এই সমস্যায় পড়েন। বুধবার রাতে অনেকই ফেসবুক লগইন করতে পারেননি। কিংবা লগইন করলেও রিফ্রেশ হচ্ছিল না।
জানা যায়, বাংলাদেশে প্রায় আধা ঘন্টার মত ফেসবুক ডাউন ছিল। বিষয়টি নিয়ে ফেসবুকে এর ব্যবহারকারীদের মধ্যেও প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
ফেসবুক ওয়েবসাইট ও ফেসবুক অ্যাপ উভয় প্লার্টফর্মের ব্যবহারকারীরা ফেসবুকে লগইন করতে অসুবিধায় পড়েন। ব্যবহারকারীরা অভিযোগ করেন, রাতে সাড়ে নয়টার দিকে বাংলাদেশ থেকে ফেসবুকে লগইন করা যাচ্ছিল না। ব্যবহারকারীরা লগ-ইন থাকলেও ‘সরি সামথিং ওয়েন্ট রং’, ‘দ্য পেইজ নট রিচ’ ও সাদা পেইজ প্রদর্শিত হচ্ছে। এমন কি নতুন করে অনেক ব্যবহারকারী লগইন করার সুযোগও পাচ্ছেন ও পাননি।
বিষয়টি নিয়ে ফেসবুক জানিয়েছে, ‘কিছু নেটওয়ার্কিং সমস্যার কারণে কিছু ব্যবহারকারী ফেসবুক সেবায় এক্সেস করতে পারছিলেন না। প্রায় এক ঘণ্টার মধ্যেই আমরা দ্রুত অনুসন্ধান শুরু করেছিলাম এবং আমরা সমস্যাটি সমাধান করেছি। আর সাময়িক এই অসুবিধার জন্য আমরা দুঃখিত।’


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ





রাজশাহীতে দম্পতির লাশ উদ্ধার

রাজশাহীতে দম্পতির লাশ উদ্ধার

১৪ ডিসেম্বর, ২০১৭ ১৩:২১



শহিদ বুদ্ধিজীবী দিবস আজ

শহিদ বুদ্ধিজীবী দিবস আজ

১৪ ডিসেম্বর, ২০১৭ ০০:৫৪






ব্রেকিং নিউজ

শহিদ বুদ্ধিজীবী দিবস আজ

শহিদ বুদ্ধিজীবী দিবস আজ

১৪ ডিসেম্বর, ২০১৭ ০০:৪৫