খুলনা | সোমবার | ১৯ ফেব্রুয়ারী ২০১৮ | ৭ ফাল্গুন ১৪২৪ |

Shomoyer Khobor

যশোর ঈদগাহ ময়দানে ছয় বছর পরে হচ্ছে ঈদের জামাত

যশোর প্রতিনিধি | প্রকাশিত ০১ সেপ্টেম্বর, ২০১৭ ০০:১৩:০০

যশোর ঈদগাহ ময়দানে ছয় বছর পরে হচ্ছে ঈদের জামাত

যশোর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে বৃষ্টির পানি জমে কাদায় একাকার হওয়ায় গত ছয় বছর মুসল্লিরা ঈদের নামাজ পড়তে পারেনি। বাধ্য হয়ে ঈদগাহের পাশের রাস্তায় নামাজ আদায় করেছেন। কিন্তু এবার সেই পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে পৌরসভার পক্ষ থেকে আগেই উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে পুরো ঈদগাহ মাঠ ত্রিপল ও সামিয়ানা দিয়ে ঢেকে দেয়া হয়েছে। ফলে এবার ঈদের দিন বৃষ্টি হলেও নামাজ আদায়ে কোন সমস্যা হবে না। আগামী ২ সেপ্টেম্বর সুসজ্জিত ঈদগাহ ময়দানে ঈদুল আযহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে। এখানে ১০ হাজার মুসল্লি নির্বিঘেœ নামাজ আদায়ের সুযোগ পাবেন।
যশোর কেন্দ্রীয় ঈদগাহ কমিটির সদস্য ও প্রেসক্লাব সভাপতি জাহিদ হাসান টুকুন বলেন, ২০১২ সাল থেকে এ পর্যন্ত মোট ১২টি ঈদের জামাত ঈদগাহের পাশের রাস্তায় হয়েছে। বর্ষা মৌসুমে ঈদ হওয়ায় ঈদগাহের মাঠ নামাজ পড়ার উপযোগী ছিল না। এ জন্য বাধ্য হয়ে রাস্তায় নামাজ আদায় করতে হয়েছে। সর্বশেষ গত ঈদুল ফিতরের নামাজও রাস্তায় হয়েছে। এবার ঈদুল আযহা উপলক্ষে যশোর পৌরসভার উদ্যোগে পুরো ঈদগাহ মাঠ ত্রিপল দিয়ে ঢেকে দেয়া হয়েছে। এ কারণে এদিন বৃষ্টি হলেও মাঠে কোন সমস্যা হবে না। মুসল্লিরা নির্বিঘেœ নামাজ আদায় করতে পারবে।
যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু জানান, বর্ষার কারণে ছয় বছর ধরে ঈদগাহ মাঠে নামাজ আদায় করা যায়নি। এ জন্য এবার যাতে নির্বিঘেœ ঈদগাহ মাঠে নামাজ আদায় করা যায় সেই জন্য পুরো মাঠ ত্রিপল ও সামিয়ানা দিয়ে ঢেকে দেয়া হয়েছে। একই সঙ্গে ব্যাপক সাজ সজ্জার উদ্যোগ নেয়া হয়েছে। পুরো মাঠ থাকবে সিসি ক্যামেরার আওতায়। এছাড়া লাইটিং, ফ্যান ও মাইকের ব্যবস্থা করা হয়েছে। তিনি বলেন, এরআগে কখনো এমন জাঁকজমকপূর্ণভাবে ঈদগাহ সাজনোর ব্যবস্থা করা হয়নি। এবার আমরা মুসল্লিদের স্বস্তিতে নামাজ আদায়ের ব্যবস্থা করেছি। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

যেখানে ৭১ কথা বলে

যেখানে ৭১ কথা বলে

১৬ ডিসেম্বর, ২০১৭ ০০:২৬

একাত্তরের খুলনা বিজয়

একাত্তরের খুলনা বিজয়

১৬ ডিসেম্বর, ২০১৭ ০০:২২



পারুলিয়ায় গণহত্যা- ১৯৭১

পারুলিয়ায় গণহত্যা- ১৯৭১

১৬ ডিসেম্বর, ২০১৭ ০০:২১



যুদ্ধকালীন স্মৃতি

যুদ্ধকালীন স্মৃতি

১৬ ডিসেম্বর, ২০১৭ ০০:১৭

ছবি আঁকায় পরাণ জুড়ায়

ছবি আঁকায় পরাণ জুড়ায়

১৬ ডিসেম্বর, ২০১৭ ০০:১৫

বিজয়ের অর্জন প্রশ্ন পাশাপাশি

বিজয়ের অর্জন প্রশ্ন পাশাপাশি

১৬ ডিসেম্বর, ২০১৭ ০০:১৪

শহীদ পরিবার থেকে বলছি

শহীদ পরিবার থেকে বলছি

১৬ ডিসেম্বর, ২০১৭ ০০:১৫



ব্রেকিং নিউজ