খুলনা | রবিবার | ১৬ ডিসেম্বর ২০১৮ | ২ পৌষ ১৪২৫ |

Shomoyer Khobor

ডাঃ কৃষ্ণধন ঘোষ নামে গ্রন্থের মোড়ক উন্মোচন

খবর বিজ্ঞপ্তি | প্রকাশিত ৩১ অগাস্ট, ২০১৭ ০০:১০:০০

ডাঃ কৃষ্ণধন ঘোষ নামে গ্রন্থের মোড়ক উন্মোচন

খুলনার প্রথম সিভিল সার্জন এবং পৌরসভার চেয়ারম্যান ডাঃ কেডি ঘোষের (কৃষ্ণধন ঘোষ) নামে ‘এক মৃত্যুহীন প্রাণ’ নামক গ্রন্থ প্রকাশ করেছে সেবামূলক প্রতিষ্ঠান খুলনা জেলা পরিষদ। গতকাল জেলা পরিষদের সম্মেলন কক্ষে গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।
পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আলিম উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন। বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক অসিত বরন ঘোষ, অধ্যক্ষ মোঃ মুজিবর রহমান, মুক্তিযোদ্ধা মাহবুবার রহমান, সাংবাদিক সুবির রায় ও অধ্যক্ষ সৈয়দ সাদিক জাহিদুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন অধ্যাপক শংকর কুমার মল্লিক ও শ্রীলেখা মজুমদার।
উল্লেখ্য ডাঃ কৃষ্ণধন ঘোষ (কেডি ঘোষ) বিহারের অন্তগর্ত পাটনায় জন্মগ্রহণ করেও তিনি ছিলেন হুগলির কোন্নগরের সন্তান। কলকাতা থেকে ডাক্তারি পাস করে যুক্তরাজ্যে উচ্চশিক্ষা শেষে প্রথম বাঙালি হিসেবে তিনি এমডি ডিগ্রি অর্জন করেন। কর্মজীবনের বিপুল অংশই তিনি রংপুর ও খুলনা জেলায় অতিবাহিত করে এই খুলনা শহরেই অকাল মৃত্যুবরণ করেন। বিশ্ববিশ্র“ত বিপ্লবী ও ঋষি শ্রী অরবিন্দ ও ‘অগ্নিযুগের সাগ্নিক পুরোহিত’ বারীন (বারীন্দ্রনাথ) ঘোষ তাঁরই সন্তার।

 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ