খুলনা | বৃহস্পতিবার | ২১ জুন ২০১৮ | ৭ আষাঢ় ১৪২৫ |

Shomoyer Khobor

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

খুলনার ৬ আসনে আ’লীগের ১৭ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ২০ জুন, ২০১৭ ০২:২০:০০

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনার ৬টি আসনে আওয়ামী লীগের ১৬ জন মনোনয়ন প্রত্যাশী আটঘাট বেঁধেই মাঠে নেমেছেন। দলের সবুজ সংকেত পেতে অব্যাহত চেষ্টা চলছে তাদের। সঙ্গত কারণে একদিকে তারা যেমন কেন্দ্রের নেতাদের সাথে যোগাযোগ অব্যাহত রাখছেন, ঠিক তেমনি করেই তৃণমূল নেতা-কর্মী থেকে শুরু করে আম-জনতার সাথে মতবিনিময় করছেন। এমন কি সামাজিক যোগাযোগ মাধ্যমেও সরকারের উন্নয়ন কর্মকান্ডের পাশাপাশি ব্যক্তিগত রাজনৈতিক কর্মসূচিরর প্রচারণা চালাচ্ছেন তারা।
জাতীয় সংসদ নির্বাচনে খুলনার ৬টি আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন খুলনা-১ আসনে (বটিয়াঘাটা ও দাকোপ উপজেলা) বর্তমান সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ, সাবেক সংসদ সদস্য ননী গোপাল মন্ডল, দাকোপ উপজেলা চেয়ারম্যান শেখ আবুল হোসেন। প্রসঙ্গত : এ আসনটির ভোটের লড়াইয়ে বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র ও প্রধানমন্ত্রীর চাচাতো ভাই শেখ জুয়েল কিংবা শেখ সোহেলের আগমন ঘটতে পারে বলে একটি সূত্র নিশ্চিত করেছে।
খুলনা-২ আসনে (সোনাডাঙ্গা মডেল ও সদর থানা) বর্তমান সংসদ সদস্য ও নগর আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মিজানুর রহমান মিজান একক প্রার্থী হচ্ছেন। তবে সদর থানা আ’লীগের সভাপতি এড. সাইফুল ইসলাম প্রতিবারই নমিনেশন চেয়ে থাকেন বলে এবারও তার নাম শোনা যাচ্ছে।
খুলনা-৩ আসনে (খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলী থানা) বর্তমান সংসদ সদস্য ও কেন্দ্রীয় আ’লীগ নেত্রী বেগম মন্নুজান সুফিয়ান দলের একক প্রার্থী হচ্ছেন।
খুলনা-৪ আসনে (রূপসা, তেরখাদা ও দিঘলিয়া উপজেলা) বর্তমান সংসদ সদস্য ও জেলা আ’লীগের সাধারণ সম্পাদক এস এম মোস্তফা রশিদী সুজা, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মশিউর রহমান, সাবেক সংসদ সদস্য মোল্লা জালাল উদ্দিন, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ কামরুজ্জামান জামাল।
খুলনা-৫ আসনে (ডুমুরিয়া ও ফুলতলা উপজেলা) বর্তমান সংসদ সদস্য ও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, অর্থনীতিবাদ ড. মাহবুব উল ইসলাম, জেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও ডুমুরিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান গাজী আব্দুল হাদী এবং ফুলতলা উপজেলা আ’লীগের সভাপতি মোল্লা আকরাম হোসেন।
খুলনা-৬ আসনে (কয়রা ও পাইকগাছা) বর্তমান সংসদ সদস্য এড. নুরুল হক, সাবেক সংসদ সদস্য এড. সোহরাব আলী সানা, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আকতারুজ্জামান বাবু।
দলীয় সূত্রে জানা গেছে, ক্ষমতাসীন দল আ’লীগের হাইকমান্ড একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা বিভাগের সম্ভাব্য প্রার্থীদের একটি তালিকা করেছে। আগামী নির্বাচনের তফসীল ঘোষণা পর্যন্ত এসব প্রার্থীদের কার্যক্রম মনিটরিং করা হবে। জনসমর্থনে যারা অবস্থান সবচেয়ে ভালো হবে, তিনিই মনোনয়ন পাবেন বলে কেন্দ্রের একটি সূত্র নিশ্চিত করেছেন।

 

বার পঠিত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ





এবার যশোরে ব্রাজিল বাড়ি 

এবার যশোরে ব্রাজিল বাড়ি 

২১ জুন, ২০১৮ ০১:০৯

বিশ্বকাপে আজকের খেলা 

বিশ্বকাপে আজকের খেলা 

২১ জুন, ২০১৮ ০১:১৩