খুলনা | সোমবার | ১৮ জুন ২০১৮ | ৪ আষাঢ় ১৪২৫ |

Shomoyer Khobor

বিভিন্ন মহলের শোক

সাবেক ওয়ার্ড কমিশনার মুক্তিযোদ্ধা লিয়াকত আর নেই

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ০৮ জুন, ২০১৭ ০০:৪৬:০০

বীর মুক্তিযোদ্ধা ও ৭০-এর দশকের ছাত্রনেতা সাবেক খুলনা পৌরসভার নজরুল নগর ইউনিয়নের কমিশনার স ম লিয়াকত হোসেন আর নেই। তিনি গতকাল বুধবার সকাল ৮টায় রাজধানীর পান্থপথে হেলথ এন্ড হোপ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি...রাজেউন)।  মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর।
স ম লিয়াকতের জন্ম ১৯৫২ সালের ২১ সেপ্টেম্বর। তিনি খুলনা রেলওয়ে স্কুল থেকে ম্যাট্রিক ও বিএল কলেজ থেকে আই এ পাস করেন এবং ঢাকার জগন্নাথ কলেজ থেকে এম এ পাস করেন। মহান মুক্তিযুদ্ধকালীন ন্যাপ-ছাত্র ইউনিয়ন-কমিউনিস্ট পার্টির যৌথ গেরিলা বাহিনীর সদস্য হিসেবে সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। ১৯৭২ সালে ছাত্র ইউনিয়ন খুলনা জেলা শাখার সাধারণ সম্পাদক ও পরে সভাপতি নির্বাচিত হন। ১৯৮১ সালে খুলনা পৌরসভার নজরুল নগর ইউনিয়নের কমিশনার নির্বাচিত হন। ১৯৭২ সালে সিপিবি’র সদস্য পদ লাভ করেন। তিনি ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী। তিনি কমরেড রতন সেনের বাড়িতে কমরেড রতন সেন কলেজিয়েট গার্লস স্কুল প্রতিষ্ঠা করেন এবং মৃত্যুর আগ পর্যন্ত স্কুল পরিচালনা পরিষদের সভাপতি ছিলেন। স ম লিয়াকত হোসেনের মরদেহ আজ সকাল ৮টায় কমরেড রতন সেন কলেজিয়েট গার্লস স্কুলে নেয়া হবে। সেখানে শেষ শ্রদ্ধা নিবেদনের পর পালেরহাট মাদ্রাসায় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বেলা  ১১টায় খুলনার শহিদ হাদিস পার্কে গার্ড অব অনার প্রদান ও বিভিন্ন সংগঠন এবং সাধারণ মানুষের শ্রদ্ধা নিবেদনের পর দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরবর্তীতে বসুপাড়া কবরস্থানে তাঁকে দাফন করা হবে।
মুক্তিযোদ্ধা স ম লিয়াকতের মৃত্যুতে গভীর শোক, রুহের মাগফেরাত কামনা এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন কেন্দ্রীয় নেত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, নগর আ’লীগ সভাপতি আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক এমপি, জেলা আ’লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক এস এম মোস্তফা রশিদী সুজা এমপি, কেন্দ্রীয় নেতা এস এম কামাল হোসেন, নগর আ’লীগ সাধারণ সাধারণ সম্পাদক আলহাজ্ব মিজানুর রহমান মিজান এমপি, মল্লিক আবিদ হোসেন কবির, গাজী আব্দুল হাদি, আবুল কালাম আজাদ কামাল, অধ্যক্ষ শফিকুল ইসলাম, কামরুল ইসলাম বাবলু, নুরুদ্দিন আল মাসুদ, এড. রবীন্দ্রনাথ মন্ডল, শোভা রাণী হালদার, চ. ম. মুজিবর রহমান, মীর মো. লিটন।
অনুরূপ শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামানসহ প্যানেল  মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলরবৃন্দ। শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। অনুরূপ বিবৃতি দিয়েছেন খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন চেম্বারের সভাপতি কাজি আমিনুল হক,  চেম্বার নেতা শরীফ আতিয়ার রহমান, সিদ্দিকুর রহমান বিশ্বাস বুলু, মোস্তফা জেসান ভুট্টো, শেখ আসাদুর রহমান, এড. মোঃ সাইফুল ইসরাম, গোপী কৃষণ মুন্ধড়া, মোঃ মফিদুল ইসলাম টুটুল, মোঃ মোশাররফ হোসেন, এম এ মতিন পান্না, কাজী মাসুদুল ইসলাম, জেড এ মাহমুদ ডন, জোবায়ের আহম্মেদ খান জবা, মোঃ আবুল হাসান, বদরুল আলম মার্কিন, মোঃ মোস্তফা কামাল পাশা, ফকির মোঃ সাইফুল ইসলাম, মোঃ সিরাজুল হক, শেখ আল্লামা ইকবাল তুহিন, শেখ মোঃ গাউসুল আজম, মোঃ মনিরুল ইসলাম মাসুম, খান সাইফুল ইসলাম, শেখ মনিরুল ইসলাম, মোঃ মাহবুব আলম।
অন্যদিকে স ম লিয়াকত হোসেনের মৃত্যুতে গভীর শোক  প্রকাশ করে বিবৃতি দিয়েছেন সিপিবি’র কেন্দ্রীয় সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক  মোঃ শাহ আলম জেলা কমিটির সভাপতি ডাঃ মনোজ দাশ, সাধারণ সম্পাদক এড. এম এম রুহুল আমিন, সিপিবি কেন্দ্রীয় সদস্য এস এ রশিদ, নগর সভাপতি এইচ এম শাহাদাৎ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু প্রমুখ। অনুরূপ বিবৃতি দিয়েছেন জেলা ছাত্র ইউনিয়ন সভাপতি মৃত্যুঞ্জয় দাস, সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, জেলা যুব ইউনিয়ন সভাপতি এড. বাবুল হাওলাদার, সাধারণ সম্পাদক এড. নিত্যানন্দ ঢালী, ট্রেড ইউনিয়নÑটিইউসি নেতা রঙ্গলাল মৃধা, শিক্ষকনেতা নিতাই পাল, জেলা খেলাঘর নেতা মাহফুজুর রহমান মুকুল। অনুরূপ শোক শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির নেতৃবৃন্দ।  বিবৃতিদাতারা হলেন কমিটির সভাপতি আলহাজ্ব শেখ মোশাররফ হোসেন, মহাসচিব শেখ আশরাফ উজ জামানসহ কমিটির নেতা আলহাজ্ব শেখ আব্দুল মান্নান, ইঞ্জিনিয়ার আজাদুল হক, আলহাজ্ব এস এম দাউদ আলী, এড. এস এম মঞ্জুর-উল-আলম প্রমুখ। অনুরূপ শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি (একংশ)’র নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন কমিটির সভাপতি ভাষা সৈনিক আলহাজ্ব লোকমান হাকিম, মহাসচিব এস এম সোহরাব হোসেন, কমিটির নেতা আলহাজ্ব মহিউদ্দিন আহমেদ, এ্যাড. কুদরত-ই-খুদা, এস এম শাহনওয়াজ আলী, খালিদ হোসেন, অলোকা নন্দা দাস, রুহুল আমিন সিদ্দিকী, মোজাম্মেল হক, শওকত হোসেন, অধ্যাপক জাহাঙ্গীর আলম সবুজ, অরবিন্দু সাহা, মহেন্দ্রনাথ সেন প্রমুখ।

 

 

বার পঠিত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


কবি বেলাল চৌধুরী আর নেই

কবি বেলাল চৌধুরী আর নেই

২৫ এপ্রিল, ২০১৮ ০০:০৮

মির্জা ফখরুলের মায়ের ইন্তেকাল

মির্জা ফখরুলের মায়ের ইন্তেকাল

১৩ এপ্রিল, ২০১৮ ০০:০৮




আ’লীগ নেতা আরিফ টিটোর  ইন্তেকাল : শোক

আ’লীগ নেতা আরিফ টিটোর  ইন্তেকাল : শোক

২৮ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:৫৫


চলে গেলেন ওস্তাদ বাবু রহমান

চলে গেলেন ওস্তাদ বাবু রহমান

১৯ ফেব্রুয়ারী, ২০১৮ ০০:১০


কথাসাহিত্যিক শওকত  আলী আর নেই

কথাসাহিত্যিক শওকত  আলী আর নেই

২৬ জানুয়ারী, ২০১৮ ০০:১০

পদার্থবিদ জিয়াউদ্দিন আহমাদ আর নেই

পদার্থবিদ জিয়াউদ্দিন আহমাদ আর নেই

২০ জানুয়ারী, ২০১৮ ০০:১০


ব্রেকিং নিউজ




আজ পবিত্র জুমাতুল বিদা

আজ পবিত্র জুমাতুল বিদা

১৫ জুন, ২০১৮ ০১:০০








আজ চাঁদ দেখা গেলে কাল ঈদ

আজ চাঁদ দেখা গেলে কাল ঈদ

১৫ জুন, ২০১৮ ০০:৪৬